কানাডার ৬ পয়েন্ট কাটা, এক বছর নিষিদ্ধ কোচ

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রতিপক্ষের কৌশল জানতে ড্রোন ওড়ানোর দায়ে এবার চড়া মাশুল দিতে হলো কানাডা নারী দলের প্রধান কোচ বেভ প্রিস্টমানকে। তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বৈশ্বিক ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা।
শাস্তি দেওয়া হয়েছে কানাডাকেও। দলটির ৬ পয়েন্ট কর্তন করার সিদ্ধান্ত শনিবার এক বিবৃতি দিয়ে জানিয়েছে ফিফা। এছাড়া ওই কাণ্ডের জন্য কানাডার দুই অফিসিয়াল জোসেপ লোমবার্ডি ও জেসমিন ম্যান্ডেরকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে সংস্থাটি।
ড্রোন কাণ্ডের শুরু গত সোমবার, নিউ জিল্যান্ডের বিপক্ষে আসরে কানাডার প্রথম ম্যাচের দুই দিন আগে। প্রতিপক্ষের অনুশীলনের সময় সেখানে ড্রোন ওড়ানোর অভিযোগ ওঠে দলটির স্টাফদের ওপর।
গত বৃহস্পতিবার নিউ জিল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মুকুট ধরে রাখার অভিযান শুরু করে টোকিও অলিম্পিকসের সোনাজয়ীরা। সমালোচনার মুখে এই ম্যাচে স্বেচ্ছায় ডাগআউটে ছিলেন না প্রিস্টমান। কোচকে প্যারিস অলিম্পিকসের দল থেকে সরিয়েও নেয় দেশটির অলিম্পিক কমিটি।
নিজের এমন কাজের জন্য দলের খেলোয়াড়দের কাছে ক্ষমা চেয়েছিলেন প্রিস্টমান। পুরো ঘটনার দায় নিজের কাঁধে নিয়েছিলেন তিনি, কিন্তু শেষ রক্ষা হলো না। ফিফার শাস্তির খড়গ নেমে এলো তার কাঁধে।
ফিফার সিদ্ধান্তে গ্রুপ পর্বই পেরুনো কঠিন হয়ে গেল গত আসরে প্রথম এই ইভেন্টের সোনা জেতা কানাডার। ৩ থেকে তাদের পয়েন্ট হয়ে গেল মাইনাস ৩। ‘এ’ গ্রুপের টেবিলে এ মহূর্তে তলানিতে আছে তারা।

Comments are closed, but trackbacks and pingbacks are open.