হামলা মামলা ও ভাঙচুরের প্রতিবাদে নওগাঁয় বিএনপির সংবাদ সম্মেলন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় নির্বাচনে প্রচার ও গণসংযোগের সময় আ’লীগ সমর্থিত নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন ভাবে বাঁধা, হামলা ও ভাঙচুরের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। আজ বৃহস্পতিবার দুপুরে শহরের কেডির মোড় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা বিএনপির সভাপতি নাজমুল হক সনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১০ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বরে পর্যন্ত জেলার বিভিন্নস্থানে আওয়ামীলীগের তান্ডব নেতাকর্মীদের পিটিয়ে জখম, প্রচার-প্রচারণায় বাঁধা প্রদান, নির্বাচনী অফিস ভাঙচুর এবং পুলিশ মিথ্যা মামলা দিয়ে গণগ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। এখন পর্যন্ত জেলায় প্রায় শতাধিক নেতাকর্মীকে আটক, প্রায় ৭০টি নির্বাচনী অফিস ভাঙচুর এবং পুলিশি ভয়ে কয়েকশ নেতাকর্মী এলাকা ছেড়েছেন। এসব বিষয় নিয়ে জেলা রিটার্নি কর্মকতাকে অভিযোগ করা হলেও কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলেও অভিযোগ করা হয়।

নওগাঁ শহরের কাঁঠালতলীতে নির্বাচনী ক্যাম্পে আগুন, উকিলপাড়ায় নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, মান্দা উপজেলার পরানপুর ইউনিয়নে সকল নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে ও পোস্টার ছিড়ে ফেলা হয়েছে। নির্বাচনী প্রচারনা বন্ধে নেতাকর্মীদের হুমকি প্রদান অব্যহৃত আছে। পুলিশ আজ আওয়ামী সন্ত্রাসী ভূমিকায় অবর্তীণ হয়েছে।

আগামী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ন করতে সকল প্রকার গ্রেফতার ও গায়েবী মামলা বন্ধ এবং আওয়ামী সন্ত্রাসী বাহিনীদের গ্রেফতারের দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনে গ্রেফতার বাণিজ্যে আওয়ামী পুলিশের তীব্র প্রতিবাদ জাননো হয়। সেই সাথে নির্বাচনের আগেই বিএনপির সকল নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নওগাঁ-১ আসনের প্রার্থী জাহিদুল ইসলাম ধলু, নওগাঁ-৩ আসনের পারভেজ আরেফিন সিদ্দিক জনি, নওগাঁ-৬ আসনের আলমগীর কবীর, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন, যুগ্ন সম্পাদক আমিনুল ইসলাম বেলাল, নাসির উদ্দীন, জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ন সম্পাদক জেডএইচ খান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামিম আহমেদ, সাধারন সম্পাদক শফিউল আযম টুটুলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.