গাইবান্ধার পলাশবাড়ী সরকারি খাদ্য গুদাম থেকে চাল-গম উধাও!

গাইবান্ধা প্রতিনিধি: রংপুর বিভাগের গাইবান্ধা জেলার পলাশবাড়ী সরকারি খাদ‍্য গুদাম থেকে ১৩১ মেট্রিক টন চাল, ৬৮ মেট্রিক টন গম ও ৩৪ হাজার ৯২৬ টি খালি বস্তুার হদিস মিলছে না।
এঘটনায় খাদ‍্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) আব্দুল্লাহ আল মামুন সিদ্দিককে অভিযুক্ত করে পলাশবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক।
ঘটনার তদন্তে গাইবান্ধা সদর সহকারী খাদ্য নিয়ন্ত্রক শাকিব রেওয়ানকে আহবায়ক করে চার সদস‍‍্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অন‍্য সদস্যরা হলেন, জেলা সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু হেনা মোস্তফা কালাম, গোবিন্দগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সোবহান ও গাইবান্ধা খাদ‍্য পরিদর্শক আল আউয়াল।
উক্ত কমিটির সদস্যরা চাল,গম ও বস্তুা উধাওয়ের বিষয়টি নিশ্চিত করেন।
বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে জেলা খাদ্য নিয়ন্ত্রণ মো.মিজানুর রহমান এসব তথ‍্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন।
এসময় তিনি বলেন,কমিটি গত ৩ জুন জেলা খাদ্য নিয়ন্ত্রকের কাছে প্রতিবেদন জমা দেয়। প্রতিবেদনে দেখা যায়,পলাশবাড়ী উপজেলা খাদ্য গুদাম থেকে ১৩১ মেট্রিক টন চাল,৬৮ মেট্রিক টন গম ও ৩৪ হাজার ৯২৬ টি খালি বস্তুার হিসাব মিলছে না।প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে,ওই পরিমান খাদ‍্যশস‍্য ও সামগ্রী তছরুপ করা হয়েছে।
এর পরপরই জেলা খাদ্য নিয়ন্ত্রকের নির্দেশে পলাশবাড়ী উপজেলা খাদ‍্য নিয়ন্ত্রক নাজমুল হক স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এব‍্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো.মিজানুর রহমান বিটিসি নিউজকে বলেন, সম্প্রতি খাদ্য বিভাগের মহাপরিচালক এক আদেশে ওসিএলএসডি আব্দুল্লাহ আল মামুন সিদ্দিককে স্ট‍্যান্ড রিলিজ করে সিলেট বিভাগে যোগদানের নির্দেশ দেন। গত ১৯ মে তার কর্মস্থলে যোগদানের কথা।
পলাশবাড়ী থানার ওসি তদন্ত লাইসুর রহমান বিটিসি নিউজকে জানান, প্রাপ্ত অভিযোগটি ইতিমধ্যে দূর্নীতি দমন কমিশন (দুদক) তদন্তের জন‍্য পাঠিয়ে দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.