নওগাঁয় এক আসনে নৌকার দুই মাঝি

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় এক আসনে দুইজন নৌকার মাঝি। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ৬টি আসনের মধ্যে সদর আসন থেকে দুইজনকে মনোনিত করা হয়েছে। তারা হলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্য মন্ত্রী প্রয়াত আব্দুল জলিলের ছেলে ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন। তবে কে হচ্ছেন নৌকার মাঝি তা নিয়ে চলছে নানান গুঞ্জন। চলেছে আলোচনা ও সমালোচনা।

জানা গেছে, নওগাঁয় ৬টি আসনে আওয়ামীলীগ থেকে যারা ক্ষমতায় ছিলেন পুনরায় রোববার তাদেরই মনোনিত করা হয়েছে। কিন্তু সদর (নওগাঁ-৫) আসনের প্রার্থীতা নিয়ে শুরু হয় ধু¤্রজাল। অধিকাংশ টেলিভিশন ও অনলাইন পত্রিকায় নিজাম উদ্দিন জলিল জন এর মনোনয়ন প্রাপ্তির সংবাদ প্রচার ও প্রকাশ করে। আবার কোন কোন মিডিয়ায় বর্তমান এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক-এর নাম প্রচারিত হয়েছে। এ নিয়ে নওগাঁয় সাধারন মানুষের মধ্যে শুরু হয় ধূম্রজাল।

তবে সন্ধ্যার মধ্যে সে ধোঁয়াশা কেটে গিয়ে সবগুলো মিডিয়ায় একক নাম হিসেবে তরুন ও নতুন মুখ ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জনের নাম প্রচারিত হয়। এই সংবাদ ছড়িয়ে পড়লে তার সমর্থকরা জেলা আ’লীগের দলীয় কার্যালয়ে এবং শহরের বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ করেছেন। নওগাঁ শহরে জুড়ে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

কিন্তু আজ সোমবার দুপুরে হঠাৎ করে সংবাদ পাওয়া যায় একই আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেককে মনোনয়নপত্র প্রদান করেছেন। তিনি মোবাইল ফোনে মনোনয়নপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিক করেছেন।

যেহেতু একই আসন থেকে আ’লীগের দুইজন মনোনিত হয়েছেন। তবে কে হচ্ছেন নৌকার মাঝি তা নিয়ে শুরু হয়েছে নানান গুঞ্জন। নানা জল্পনা-কল্পনা কাটিয়ে এ আসন থেকে কে ধরবেন নৌকা হাল।

আওয়ামীলীগের অন্য পাঁচটি আসনের মনোনীত প্রার্থীরা হলেন- নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসনে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আলহাজ্ব শহীদুজ্জামান সরকার বাবলু, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে আলহাজ্ব ছলিম উদ্দীন তরফদার সেলিম, নওগাঁ-৪(মান্দা) আসনে মুহাম্মদ ইমাজ উদ্দীন প্রমানিক এবং নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনে ইসরাফিল আলম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.