জঙ্গিবাদের বিরুদ্ধে চলচ্চিত্র গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে : মেয়র লিটন

আ:লীগ প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বর্তমান সরকার জঙ্গিবাদ দমনে কঠোর অবস্থানে রয়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে চলচ্চিত্র গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে।

আজ সোমবার সন্ধ্যায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইয়ুথ সার্কেল’ এর উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে দিনব্যাপী চলচ্চিত্র উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. ওসমান গণি তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক ড. এম সাইদুর রহমান খান ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক রাশিদুল হক।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়টির ‘ইয়ুথ সাকেল’র উপদেষ্টা শেখ সেমন্তি’র সঞ্চালনায় এসময় অন্যদের মধ্যে ‘সেন্টার ফর কমিউনিকেশন এন্ড ডেভেলপমেন্ট-সিসিডি বাংলাদেশ’র যুগ্ম পরিচালক শাহানা পারভীন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক নিখাতে জান্নাত বিনতে জিন্নাহ; জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক জোবায়দা শিরিন জ্যোতি প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় ‘রানওয়ে’ সিনেমা প্রদর্শনীর মধ্য দিয়ে দিনব্যাপী ‘চলচ্চিত্র উৎসব’ এর প্রদর্শনী শুরু হয়। পরে বিকাল ৩টা থেকে দেখানো হয় জঙ্গিবিরোধী পাপেট শো ‘শান্তির অভিযাত্রা’। এরপর বিকাল সাড়ে ৩টা থেকে প্রদর্শিত হয় মুম্বাই হামলার পরিপ্রেক্ষিতে নির্মিত ‘দ্য এটাক্স অব ২৬/১১’ নামক সিনেমাটি। প্রতিটি প্রদর্শনীতে প্রদর্শিত সিনেমার ওপর বিভিন্ন প্রশ্নের সঠিক উত্তরদাতা সাতজনকে পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য, গণযোগাযোগ বিষয়ক জ্ঞানচর্চাকেন্দ্র ‘সেন্টার ফর কমিউনিকেশন এন্ড ডেভেলপমেন্ট-সিসিডি বাংলাদেশ’ ও ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ‘শান্তি’ ও ‘সহনশীলনতা’র পরিবেশ রক্ষায় এবং ধর্মীয় উগ্রবাদ নির্মুলে বিভিন্ন সচেতনতামূলক কর্মকা-ের অংশ হিসেবে এ ‘চলচ্চিত্র উৎসব’ শুরু হয়।#( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.