এমপি পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

 

বরিশাল ব্যুরোমুক্তিযোদ্ধাদের নিয়ে অশালিন বক্তব্য এবং চরিত্রহীন বলায় বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের এমপি পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এমপির নির্বাচনী এলাকা মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল বাতেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মেহেন্দিগঞ্জকে তদন্তের নির্দেশ দেন।
মামলা সূত্রে জানা গেছে, গত ৩ নভেম্বর মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে মুক্তিযোদ্ধা জাদুঘর নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের সময় বাদী এবং অন্যান্য সাক্ষীর নাম উল্লেখ করে প্রকাশ্যে এমপি পঙ্কজ দেবনাথ বলেন, “মুক্তিযোদ্ধারা চোর, চরিত্রহীন, মুক্তিযোদ্ধাদের যেখানে পাবেন সেখানেই ধরে গামছা দিয়ে বেঁধে ছবি তুলে ফেইসবুকে দিয়ে দিবেন, তারপর যা হয় তা আমি দেখব”।

এমপির বক্তব্যে উপস্থিত সকল মুক্তিযোদ্ধারাই অপমানিত এবং হেনস্থার শিকার হয়েছেন। স্বাধীন বাংলাদেশে এমপির এমন বক্তব্য মানহানিকর বটে। এমপির বক্তব্যে সকল মুক্তিযোদ্ধারা সামাজিক, রাজনৈতিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। তাই এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবীতে ১০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন।

এ বিষয়ে কথা বলার জন্য পংকজ দেবনাথ এমপির মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.