নোয়াখালীতে প্রথম ধাপে ভাসানচরে প্রবেশ করছে প্রায় দুই হাজার রোহিঙ্গা

নোয়াখালী প্রতিনিধি: প্রথম ধাপে নারী-পুরুষ,শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসান চরে পৌঁছেছে ১৬৪২ জন রোহিঙ্গা। গতকাল শুক্রবার (০৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে তারা ৭টি জাহাজে করে নারী-পুরুষ,শিশুসহ ভাসান চরে এসে পৌঁছায়। এর আগে, কক্সবাজারের উখিয়া থেকে যাত্রা করে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে চট্টগ্রাম থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয় ৭টি জাহাজ ।
নাম প্রকাশে অইচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ভাসানচরে আসা সকল রোহিঙ্গাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তার পর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করবে। ব্রিফিং শেষে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত রাখা ৭,৮,৯,১০ নম্বর ক্লাষ্টারে তাদেরকে রাখা হবে।
সূত্র মতে আরো জানা যায়, আগামী প্রায় ১ সপ্তাহ নৌবাহিনী তত্ত্বাবধানে তাদেরকে রান্না করে খাওয়ানো হবে। ভাষানচরে আসা রোহিঙ্গাদের মধ্যে শিশু রয়েছে ৮১০জন, পুরুষ ৩৬৮জন, নারী ৪৬৪জন। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসান চরে অবস্থান করছে।
নৌবাহিনীর এক কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের ১০১৯টি মালপত্রের লাগেজ ভাসানচরে পৌঁছে দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.