অবশেষে সুশান্ত সিং-এর মৃত্যু রহস্যের উন্মোচন করতে সিবিআই-এর হস্তক্ষেপ

কলকাতা প্রতিনিধি: সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে গতকাল মঙ্গলবারই নীতীশ কুমার সরকার সিবিআই তদন্তের সুপারিশ করে। বিহারের মুখ্যমন্ত্রী গতকাল মঙ্গলবার (১৮ আগষ্ট) বলেছিলেন, ‘‘সুশান্তের বাবা বিহার পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন, আমরা তখনই সিবিআই তদন্তের সুপারিশ করতে পারিনি। কিন্তু এখন সুশান্তের বাবা সিবিআই তদন্তে সম্মত হয়েছেন। তাই আমরা সিবিআই তদন্তের সুপারিশ করেছি।’’ মুম্বই পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগও তুলেছিলেন নীতীশ। এর পর গতকালই সেই সুপারিশে সায় দেন বিহারের রাজ্যপাল ফাগু চৌহান। সেই সুপারিশ পাঠানো হয় কেন্দ্রে।

 সুশান্ত সিং-এর মৃত্যুর তদন্ত চেয়ে বারবার নেট দুনিয়া উত্তাল হয়েছে ৷ সব জল্পনার অবসান।

আজ বুধবার (১৯ আগষ্ট) দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিল সুশান্তের মৃত্যুর তদন্ত থাকবে সিবিআইয়ের হাতেই। রিয়া চক্রবর্তীর পিটিশন খারিজ করে দিল শীর্ষ আদালত।

বিচারপতি হৃষিকেশ রায়ের সিঙ্গল বেঞ্চের পর্যবেক্ষণ সুশান্তের মৃত্যুর মামলায় বিহার পুলিশের এফআইআর পুরোপুরি বৈধ এবং এই মামলার সিবিআই তদন্তের সুপারিশ করবার অধিকারও রয়েছে বিহার সরকারের। পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। সুপ্রিম কোর্টের এই রায় সামনে আসবার পর থেকেই সন্তুষ্ট সুশান্তের পরিবার, তাঁর কোটি কোটি অনুরাগীরা। এদিন নিজেদের বিশেষ অধিকার প্রয়োগ করে এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে সুপ্রিম কোর্ট।

সুশান্তের বাবা কেকে সিংয়ের আইনজীবী বিকাশ সিং সুপ্রিম কোর্টের রায় সামনে আসবার পর সংবাদ সংস্থা এএনআইকে জানান, ‘সুশান্ত সিংয়ের পরিবারের জন্য বড় জয়, মুম্বই পুলিশ এই মামলায় ভুল দিশা দিয়েছিল। সিবিআই তদন্তের পক্ষে নির্দেশ দিতে গিয়ে সুপ্রিম কোর্ট বলেছে—সুশান্তের মতো প্রতিভাবান অভিনেতার মৃত্যু কোনও অপরাধমূলক চক্রান্তের জন্য কি না তা নিশ্চিত করতে হবে।

এরপরই ট্যুইট করেন বহু অভিনেতা এবং অভিনেত্রী ৷ এদিন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি টুইট করে ধন্যবাদ জানালেন ভগবান এবং সুশান্ত সিং রাজপুতের অগুনতি ভক্তদের।

Twit of Shweta Shing
Twit of Ankita lokhande
Kirti Sanon
Twit of Akshy Kumar
Parineeti Chopra

সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.