মেসি’র শত্রু আবিদালকে বরখাস্ত করেছে বার্সা

বিটিসি স্পোর্টস ডেস্ক: বার্সা কোচ কিকে সেতিয়েন বরখাস্ত হয়েছেন আগেই। এবার সেতিয়েনের সঙ্গে বিদায়ঘন্টা বাজলো ক্লাবটির ফুটবল পরিচালক (ডিরেক্টর অব ফুটবল) এরিক আবিদালেরও। যদিও একদিন আগে বার্সা সিদ্ধান্ত নিয়েছিল আবিদালকে বরখাস্ত করা হবে না।

তবে আজ মঙ্গলবার (১৮ আগস্ট) বরখাস্ত করা হয়েছে ম্যানেজার এরিক আবিদালকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই নিশ্চিত করেছে বার্সেলোনা।

দুই বছর আগে বার্সেলোনার ফুটবল ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ক্লাবটির সাবেক ডিফেন্ডার এরিক আবিদাল। অনেকের মতে, তার দায়িত্বের পরপরই বার্সার অধঃপতন শুরু। একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে ক্লাবকে ডুবিয়েছেন তিনি।

বিতর্কিত সিদ্ধান্ত, ফুটবলারদের মতামতকে গুরুত্ব না দেওয়া, ইচ্ছেমতো ক্লাব পরিচালনা করার কারণে লিওনেল মেসির সঙ্গে শত্রুতাও তৈরী হয় এরিক আবিদালের। কোচ আর্নেস্তো ভালভার্দেকে বাদ দিয়ে চলতি বছরের শুরুতে কিকে সেতিয়েনকে নিয়োগ তিনি। এক্ষেত্রে ক্লাবের সেরা ফুটবলার লিওনেল মেসির মতামতকে পুরোপুরি অগ্রাহ্য করেন তিনি। আর এতেই দু’জনের মধ্যে দেখা দেয় মনোমালিন্য।

সম্প্রতি লিওনেল মেসির বার্সা ছাড়ার পেছনেও অন্যতম বড় কারণ আবিদাল। বার্সার ফুটবল ডিরেক্টরের সঙ্গে বিরোধের কারণেই মেসি ন্যু ক্যাম্পে না থাকার ইঙ্গিত দিয়েছেন বলে মনে করছে সবাই।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের লজ্জায় ডুবেছে বার্সেলোনা। এরপর থেকেই সমালোচনায় বিদ্ধ হতে থাকে ক্লাব ও এর সংশ্লিষ্টরা। যা থেকে বাদ যাননি আবিদালও। ব্যর্থতার খেসারত হিসেবে এবার বিদায় নিতে হলো তাকে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.