ছয় দফা দা‌বীতে খুলনায় মে‌ডিকেল টে‌কনোলো‌জিষ্টদের কর্মবির‌তি

খুলনা ব্যুরো: খুলনা সহ সারাদেশের মে‌ডিকেল টেকনোলো‌জিষ্টদের ৬ দফা দা‌বীতে কর্মবির‌তি পালন করেছে। আজ বৃহস্পতিবার (০৯ জুলাই) সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এ কর্মবিরতি চলে। এসময়ে বন্ধ ছিল খুলনায় করোনা নমুনা সংগ্রহ ও পরীক্ষার কার্যক্রম।

তাদের দা‌বী গুলোর মধ্যে রয়েছে, প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে মে‌ডিকেল টেকনোলো‌জিষ্টদের বয়স মার্জনা করে এডহক ভি‌ত্তিতে নিয়োগ প্রদান, মে‌ডিকেল টেকনোলো‌জিষ্টদের বেতন ১০ম গ্রেডে উন্নতীকরণ, ডি‌প্লোমা মে‌ডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ, সেচ্ছাসেবক, অস্থায়ী ও মাষ্টারোল ভি‌ত্তিতে মে‌ডিকেল টেকনোলো‌জিষ্ট নিয়োগ বন্ধকরণ, কা‌রিগ‌রি বোর্ডের মাধ‌্যমে পাশকৃত মে‌ডিকেল টেকনোলো‌জিষ্টদের স্বাস্থ‌্যবিভাগে নিয়োগ না দেয়া, সম্প্রতি অস্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত মে‌ডিকেল টেকনোলো‌জিষ্টদের নিয়োগ বন্ধ রাখা।

সংগঠনের কেন্দ্রীয় সভাপ‌তি আলমাছ আলী খান ও সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোনেন খান স্বাক্ষ‌রিত প্রেস বিজ্ঞ‌প্তি‌তে এ দা‌বি জানা‌নো হয়।

খুলনা মে‌ডিকেল কলেজের মাইক্রোবায়োল‌জি বিভাগের আর‌টি পি‌সিআর মে‌শিনের মে‌ডিকেল টেকনোলো‌জিষ্ট মোঃ সে‌লিমুজ্জামান বলেন, ৬ দফা দা‌বীতে ২ ঘন্টার কর্মবির‌তি পালন করা হয়। সকাল ১১টা থেকে ১ টা পর্যন্ত এই কর্মবিরতি চল‌ে। দা‌বী আদায় না হলে ভ‌বিষ‌্যতে আরও কঠোর কর্মসূ‌চি দেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.