খুলনায় গত ২৪ ঘন্টায় করোনা ৪৯ জন আক্রান্ত, দু’জনের মৃত্যু

খুলনা ব্যুরো: গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে  ১৮৯ টি  নমুনা পরীক্ষা করে ৪৯টি পজেটিভ হয়েছে। খুমেক এর  উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ মঙ্গলবার ( ১৬ জুন)  এ ল্যাবে যে ৪৯জনের করোনা পজেটিভ হয়েছে তারা সকলেই খুলনার বাসিন্দা।

অপরদিকে, খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: রাশেদা সুলতানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আজ মঙ্গলবার পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় সর্বমোট এক হাজার ৫০৩জন করোনায় আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৪৪৬জন এবং মৃত্যুবরণ করেছেন ২০জন। আক্রান্তদের মধ্যে খুলনার ৪৪৫, বাগেরহাটের ৮৭, সাতক্ষীরার ৮৫, যশোরের ২৪৪, ঝিনাইদহের ১০৪, মাগুরার ৫৫, নড়াইলের ৬৫, কুষ্টিয়ার ২৪১, চুয়াডাঙ্গার ১৪৪ এবং মেহেরপুরের ৩৩জন রয়েছেন।
আক্রান্তদের দিক দিয়ে যেমন খুলনার স্থান শীর্ষে তেমনি মৃত্যুর তালিকায় এখন পর্যন্ত খুলনার অবস্থান সর্বোচ্চ। বিভাগের ১০ জেলার শুধুমাত্র সাতক্ষীরায় কেউ এ পর্যন্ত মারা যায়নি। বাকী প্রতিটি জেলায়ই কেউ না কেউ মারা গেছেন। এর মধ্যে খুলনায় আটজন, বাগেরহাটের দু’জন, যশোরে একজন, ঝিনাইদহে একজন, মাগুরায় দু’জন, নড়াইলে দু’জন, কুষ্টিয়ায় একজন, চুয়াডাঙ্গায় একজন এবং মেহেরপুরে দু’জনের মৃত্যু হয়েছে।
এদিকে খুলনায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম রাজিব হাজরা(৩৯)।
এছাড়া, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে রওশন মোল্লা নামের একজনের। এ নিয়ে খুলনা মহানগরীতে চারজন এবং জেলায় চারজন অর্থাৎ সর্বমোট আটজনের করোনায় মৃত্যু হয়েছে। এছাড়া খুলনায় এ পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৪৪জন।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের সূত্রটি বলছে, নগরীর খুলনা থানাধীন বড় মির্জাপুরের বাসিন্দা নিগঞ্জ শেখর হাজরার পুত্র রাজিব হাজরা(৩৯) মঙ্গলবার (১৬ জুন)  সাড়ে পাঁচটার দিকে মৃত্যুবরণ করেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে গত ১৪ জুন ওই হাসপাতালে ভর্তি হন।
এছাড়া আজ মঙ্গলবার দুপুর পৌনে দুইটার দিকে করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয় নগরীর খানজাহান আলী থানাধীন মৃত: রহিম বক্সের পুত্র রওশন মোল্লা(৮৫) নামের এক ব্যক্তির। তিনি ভর্তি ছিলেন খুমেক হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে। গতকাল সোমবার সকাল সোয়া সাতটার দিকে তিনি শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। আজ মঙ্গলবার তার মৃত্যু হয়।
খুলনা মহানগরী ও জেলায় এ পর্যন্ত যে আটজনের করোনায় মৃত্যু হয়েছে তারা হলেন, ২১ এপ্রিল রূপসার রাজাপুরের নূর আলম ওরফে নূরুজ্জামান, ৫ মে রূপসার দেয়াড়ার জরিনা বেগম(৬০), ২২ মে দিঘলিয়ার সেনহাটির নজরুল ইসলাম(৫৫), ৩১ মে রূপসার তানভীর আলম বাবু(৩১), ৫ জুন খালিশপুর ক্রিসেন্ট কলোনীর মুন্না আক্তার(৪০), ৭ জুন হরিণটানার মোহাম্মদ নগরের মো: ফরিদ হোসেন(৫৫), ১৩ জুন বাগমারার মনোয়ারা বেগম(৪৫), ১৪ জুন নগরীর শেখপাড়ার নূর ইসলাম ব্যাপারী(৭২) এবং গতকাল মঙ্গলবার মির্জাপুরের রাজিব হাজরা।
এর মধ্যে জরিনা বেগম, তানভীর আলম বাবু, মো: ফরিদ হোসেন এবং রাজিব হাজরার করোনা সনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন মৃত্যু হলেও বাকী চারজনের মৃত্যুর পর সনাক্ত হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.