বিভিন্ন শ্রেণী-পেশার ৪’হাজার মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ 

বিশেষ প্রতিনিধি: মানুষের ভালবাসা অর্জন করায় প্রকৃত মানুষের কাজ’ নিজে বাঁচুন অন্যকে বাঁচার সুযোগ করে দিন “দৃষ্টি ভঙ্গি বদলান জীবন বদলে যাবে” এই প্রতিপাদ্যকে যথারীতি সম্মান জানিয়ে নিজস্ব অর্থায়নে মানবিকতার টানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ গরীব ও অসহায় পরিবারের পাশে দাড়িয়ে তাদের মুখ হাঁসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছেন আওয়ামীলীগের ত্যাগি নেতা সাইদুর রহমান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে দলের প্রতি অগাধ ভালোবাসা আর আস্থাশীলতার কারনেই দিনে দিনে নিজের অজান্তেই এলাকায় বিশিষ্ট সমাজ সেবক ও অসহায়ের বন্ধু হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নিচ্ছেন তানোর মুন্ডুমালা পৌরসভার বাসিন্দা ত্যাগি নেতা সাইদুর রহমান। তিনি এই সামাজিক কাজগুলো করে থাকেন মুলত তার একমাত্র নিজ দায়বদ্ধতা থেকে মানুষের প্রতি ভালবাসায়।

বিশ্বজুড়ে চলমান মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম থেকেই বাংলার প্রাণপ্রিয় এই জন্মভূমির মাটি ও মানুষের টানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন সাইদুর রহমান।

ইতোমধ্যেই করোনায় ঘরবন্দি মানুষের মাঝে তিনার সার্বিক অর্থায়নে ও নিজ প্রচেষ্টায় এলাকার হাজার হাজার অসহায় ও গরীব পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

দলিও মতোভেদকে প্রাধান্য না দিয়ে একমাত্র আল্লাহ্পাকের উপর অবিচল আস্থা বিশ্বাস রেখে এবং ‘মাননীয় মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার’ প্রতি অনুপ্রাণিত হয়ে তার দেখিয়ে দেওয়া মানবতার পথকে বেঁছে নিয়ে নির্ভীক সৈনিকের মতো মনোবলসহ নির্বিঘ্নে কাজ করে যাচ্ছেন তিনি।

তার’ই ধারাবাহিকতায় চলমান করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবের শুরু থেকে অদ্যবধি রাজশাহীর তানোর উপজেলার আওতাধীন মুন্ডুমালা পৌরসভার নিজ ওয়ার্ড থেকে শুরু করে প্রতিটা ওয়ার্ডের বিভিন্ন শ্রেণি-পেশার কর্মহীন হয়ে পড়া অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে একাধারে ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছেন।

পাশাপাশি প্রতিটা ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সকল জুম্মা মসজিদের ইমাম-মোয়াজ্জিম ও নৈশপ্রহরীদের ঈদ সম্মাননা স্বরূপ আসন্য ঈদ উপলক্ষে পাঞ্জাবি, লুঙ্গী, পাঞ্জাবির পিস ও নগদ টাকাসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দিয়েছেন।

একাধিক ভাবে অনুসন্ধান করে জানা যায়, এই পর্যন্ত সবকিছু মিলিয়ে ৪’হাজারের অধিক পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেছেন নেতা সাইদুর রহমান। এ ছাড়াও সাইদুর রহমান’কে বেশ-কিছু বিপদগ্রস্থ অসহায় মানুষের মাঝে ব্যাক্তিগত তহবিল থেকে নগদ অর্থও বিতরণ করতে দেখা গেছে।

এ ব্যাপারে আওয়ামীলীগের ত্যাগী নেতা মোঃ সাইদুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে সারাদেশের ন্যায় আমাদের এলাকাও যখন লকডাউনের আওতায়। প্রতিরোধে প্রশাসনের সহযোগী হিসেবে আমরা জনসচেতনতা ও প্রচার-প্রচারণার সাথে সাথে গরীব, দুখি, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রি বিতরণ করে আসছি।

আমি ইতোমধ্যেই আমার সাধ্যমতো মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন এলাকায় এই খাদ্যদ্রব্যের সাহায্য দিয়ে যাচ্ছি। মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অসহায় হাজার হাজার পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে চাল, আলু, তেল, ডালসহ বিভিন্ন খাদ্যসমগ্রী তুলে দেওয়া হয়েছে।

এর পাশাপাশি করোনাসহ প্রাকৃতিক দুর্যোগ মাথায় নিয়েই আমাদের নিজ এলাকা তানোর মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে চলমান করোনার প্রাক্কাল থেকে শুরু করে আজ পর্যন্ত প্রাই ৪ হাজার প্লাস গরীব অসহায় ও নিম্ন আয়ের পরিবারের মাঝে আমার নিজস্ব অর্থয়নে সম্মাননা স্বরূপ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দিয়েছি।

আলহামদুলিল্লাহ্ আমি তাদের মাঝে উপহার গুলো সহিসালামতে তুলে দিতে পেরে, আল্লাহ্পাকের দরবারে কৃতজ্ঞতা চিত্রে হাজারো শুকরিয়া আদায় করছি। আপনারা সবাই আমার জন্য নেক দোয়া রাখবেন, দেশ ও জাতির কল্যানে আমি যেন এভাবেই অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের সেবা করে যেতে পারি, আল্লাহ্পাক যেন আমাকে সর্বদা সেই তৌফিক দান করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.