নোয়াখালীতে নতুন করে একই পরিবারের ৫ সদস্যসহ করোনা আক্রান্ত ১১

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে একই পরিবারের ৫ জনসহ নতুন করে আরও ১১ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ জনে।
গতকাল মঙ্গলবার (১২ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান।
সিভিল সার্জন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল মঙ্গলবার নোয়াখালী আব্দুল মালেক উকিল সরকারি মেডিকেল কলেজের ল্যাবে বিকালে ৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ১১টি পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে একজন জেলার সেনবাগ উপজেলার ও অপর ১০ জন বেগমগঞ্জ উপজেলার রয়েছে।
বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, উপজেলার পৌর হাজীপুরে একটি পরিবারের ৫ জনসহ নতুন করে ১০ জনের করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে।
আক্রান্ত রোগীদের বাড়ি লকডাউন ঘোষণা করে তাদের শারীরিক অবস্থা দেখে হোম আইসোলেশনের ব্যবস্থা করা হবে। বেগমগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ জন। যার মধ্যে ১ জন করোনা পরীক্ষার আগে মারা গেছেন এবং ৩ জন করোনা জয় করে সুস্থ আছেন।
সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের বসন্তপুর গ্রামের এক ব্যক্তি (৫৬) অসুস্থতাবোধ করলে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দিয়ে আসেন। সন্ধ্যায় তার করোনা শনাক্ত হয়। তার ছেলেরা বিভিন্ন স্থানে চাকরি করেন বলে জানা গেছে।
ধারণা করা হচ্ছে, তাদের কারও সংস্পর্শে তিনি আক্রান্ত হয়েছেন। তার বসবাসরত তার বাড়ি লকডাউন ঘোষণা করে পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হবে।
জেলায় মোট করোনায় আক্রান্ত ৬৯ জনের মধ্যে বেগমগঞ্জে ৩৪, সদরে ১০, সোনাইমুড়ীতে ১০, হাতিয়ায় ৫, সেনবাগে ২, কবিরহাটে ২, চাটখিলে ৫ ও কোম্পানীগঞ্জ উপজেলায় ১ জন। এদের মধ্যে মারা গেছেন তিনজন। এছাড়া সুস্থ হয়েছেন ৯ জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.