করোনাভাইরাস সংক্রমনে দলিল লেখক ও ভেন্ডারদের দুর্দিন চলছে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: করোনাভাইরাস সংক্রমনের কারণে বগুড়ার আদমদীঘি উপজেলার সাব-রেজিষ্ট্রার কার্যালয় বন্ধ থাকায় সেখানে কর্তব্যরত প্রায় ৪৭ জন কর্মহীন দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডারদের দুর্দিন চলছে। তারা কাজকর্ম করতে না পারায় বেকার অবস্থায় দারুন অর্থসংকটে পড়েছেন। দলিল লেখক সমিতির সদস্যদের প্রতি কারো নজরে আসছেনা এই দুর্দিনে।

জানাযায়, আদমদীঘি উপজেলা সাব-রেজিষ্ট্রার অফিসে জমির দলিল রেজিষ্ট্রী করার জন্য ৪২জন দলিল লেখক ও ৫জন স্ট্যাম্প ভেন্ডার রয়েছে। তারা নন-জুডিশিয়াল ষ্ট্যাম্প বিক্রি ও দলিল খিলে জীবিকা নির্বাহ করে থাকেন। এই রোজগারের উপড় তাদের পরিবারের ভরণপোষন চলে।

দেশে করোনাভাইরাস সংক্রমন শুরু হওয়ার পর গত ২৪ মার্চ থেকে ব্যাংক ও প্রয়োজনীয় দপ্তর ছাড়া সকল প্রকার সরকারি ও বে-সরকারি অফিস আদালত বন্ধ ঘোষণা করেন সরকার। সরকারি ভাবে সাব-রেজিষ্ট্রী অফিস বন্ধ থাকার কারনে জরুরি প্রয়োজনীয় কাজে জমি বিক্রি করতে পারছেনা অনেকে।

এছাড়া প্রায় দেড় মাস যাবত জমির দলিল লিখতে না পেরে ও নন-জুডিশিয়াল ষ্ট্যাম্প বিক্রি করতে না পেরে এখানকার ৪৭জন দলিল লেখক ও ষ্ট্যাম্প ভেন্ডার কর্মহীন হয়ে পরিবার পরিজন নিয়ে দুর্বিষহ জীবনযাপন করছেন। তারা অর্থসংকটে পড়ে অনেকে ধারদেনা করে কোন রকমে দিনাতিপাত করছেন। অথচ তাদের এই দুর্দিনে নজর দিচ্ছেনা কেউ।

উপজেলা দলিল লেখন সমিতির সভাপতি আইয়ুব আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, দেড় মাস যাবত অফিস বন্ধ থাকায় দলিল খেলা যায়নি। দলিল লেখক ও ভেন্ডাররা দারুন অর্থ সংকটে থাকায় পরিবার নিয়ে দুর্বিষহ জীনযাপন করছেন অনেকেই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.