ফেনী ডায়াবেটিস হাসপাতালে সর্বাধুনিক আই সি ইউ উদ্বোধন

ফেনী প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত সংকটাপন্ন রোগীদের সেবায় ফেনী ডায়াবেটিস হাসপাতালে স্থাপন করা হয়েছে ৫ শয্যার ইনসেনটিভ কেয়ার ইউনিট (আই সি ইউ)।
সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে স্থাপিত ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) আজ  মঙ্গলবার (০৫ মে) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
ডায়াবেটিক সমিতির সভাপতি এডভোকেট আকরামুজজামানের সভাপতিত্বে উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।  আমন্ত্রিত অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, সিভিল সার্জন ডা. মোঃ সাজ্জাদ হোসেন।
সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের পরিচালনায় অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে ছিলেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।
অনুষ্ঠানে সমিতির সহ-সভাপতি আবদুল মোতালেব,  ওছমান হারুন মাহমুদ দুলাল ও সামি উল হক শাহীন, যুগ্ম-সম্পাদক খোন্দকার নজরুল ইসলাম ও সৈয়দ আকবর হোসেন শিপন, কোষাধ্যক্ষ আবদুল আউয়াল সবুজ, সদস্য হারুনুর রশিদ মজুমদার, আবুল কাশেম, আবু নাছের চৌধুরী কচি, জহিরুল আলম জহির, বাহার উদ্দিন বাহার, মজিবুর রহমান ভূঁঞা, ফরিদ আহম্মদ ভূঁঞা, ইঞ্জিনিয়ার চঞ্চল দে সরকার, এ.কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, রাজিব খগেশ দত্ত, চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব, সাইফুদ্দিন আহমেদ জিতু প্রমুখ উপস্থিত ছিলেন।
নিজাম উদ্দিন হাজারী এমপি বলেন, আইসিইউ স্থাপন একটি যুগান্তকারী প্রদক্ষেপ। ফেনীবাসী এর সুফল ভোগ করবে। এজন্য তিনি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজমান বলেন, আইসিইউ স্থাপন যুগান্তকারী প্রদক্ষেপ।
ফেনীবাসীর দীর্ঘদিনের আকাঙ্খা ছিলো। সরকারিভাবে দিতে পারিনি। সেটি আলাউদ্দিন নাসিম ব্যক্তিগত অর্থে দিয়েছেন। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা ও অনেক কৃতজ্ঞতা। সিভিল সার্জন ডা. মোঃ সাজ্জাদ হোসেন বলেন, ফেনীর আরো বিত্তবানরা যেন সেবামূলক কাজে উৎসাহিত হয়, এগিয়ে আসে। এক্ষেত্রে স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ সহযোগিতা করবে।
জানা যায়, চট্টগ্রাম ও কক্সবাজারের পর বিভাগের তৃতীয় ফেনীতে স্থাপিত হয়েছে বিশেষ এ স্বাস্থ্য সেবা। সালেহ উদ্দিন চৌধুরী ও হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে তিন কোটি টাকা ব্যয়ে ডায়াবেটিস হাসপাতালের ৬ষ্ঠ তলায় এটি স্থাপন করেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

ডায়াবেটিস হাসপাতাল সূত্র জানায়, আইসিইউ সেবা প্রদানের জন্য ৩ জন কনসালটেন্ট, ৬ জন মেডিকেল অফিসার, ২ জন আরএমও, ৬ জন নার্স নির্ধারণ করা হয়েছে। তাদেরকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.