উজিরপুরে অসহায় পরিবারের পুকুরের মাছ লুট

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের ভোগদখলীয় পুকুরে সেচ পাম্প বসিয়ে দিন দুপুরে জোরপূর্বক মাছ ধরে নিয়েছে প্রভাবশালী প্রতিপক্ষরা বলে অভিযোগ পাওয়া গেছে।
ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় শোলক মৌজায় এস.এ ১৪১২নং খতিয়ানের ৩৩৯২, ৩৩৯৫, ৩৩৯৬, ৩৪১৪, ৩৪০৬ নং দাগে ১০৫ শতাংশ জমি দলিল ও ওয়ারিশ সুত্রে প্রাপ্ত হয়ে শোলক গ্রামের মোঃ আবু বক্কর সিদ্দিক দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। ওই জমি নিয়ে একই এলাকার সাব্বির হোসেন চোকদার গংদের সাথে বিরোধ চলে আসছিল।
এরই ধারাবাহিকতায় আবু বক্কর সিদ্দিকের ভোগদখলীয় পুকুরে ২৪ এপ্রিল রবিবার ভোরে সাব্বির চোকদার, শাহিন চোকদার, দুলাল চোকদার, মুন্না চোকদার, ফরিদ চোকদার মিলে জোরপূর্বক ক্ষমতার দাপটে সেচ পাম্প বসিয়ে লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়।
সুত্রে জানা যায় উক্ত জমি নিয়ে আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে সাব্বির চোকদার গংদের বিরুদ্ধে বাদী হয়ে লিগাল এইড বরিশাল জেলা অফিস জজ আদালতে ২৫/২০২২(উজিরপুর) একটি মামলা চলমান রয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগী আবু বক্কর সিদ্দিক জানান কিছু দিন পূর্বে আমাদের ভোগদখলীয় জমিতে জোরপূর্বক রাস্তা বেধে নেয়।
প্রতিবাদ করতে গেলে লাঠি শোঠা ও ধারালো অস্ত্র নিয়ে আমাদের পরিবারের উপর হামলা চালানোর পায়তারা করে এবং আমাদের এলাকা থেকে উৎখাত করার জন্য বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দেয়। তাদের হুমকির মুখে আমরা মানবেতর জীবন যাপন করছি। এমনকি লিগাল এইডে মামলা দেয়ার পরেও আমার পুকুরে জোরপূর্বক সেচ পাম্প বসিয়ে লক্ষাধিক টাকার মাছ ধরে নিয়ে যায়। অভযুক্তদের পাওয়া যায়নি।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ বিটিসি নিউজকে জানান, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.