হঠাৎ করে পরিবহন ধর্মঘটে টাঙ্গাইলে যাত্রীরা বিপাকে

টাঙ্গাইল প্রতিনিধি: জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশের মতো টাঙ্গাইলেও গতকাল শুক্রবার (০৫ নভেম্বর) সকাল থেকে গন পরিবহণ চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ করে গন পরিবহণ বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা
ডিজেলসহ জ্বালানি তেলের লিটার প্রতি ১৫ টাকা মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহণ মালিকরা শুক্রবার সকাল থেকে গন পরিবহণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। পরিবহণ ধর্মঘটে দূর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বাইপাসগুলোতে যাত্রীরা ভীড় করে দাড়িয়ে আছেন পরিবহণের আশায়। আধঘণ্টা-একঘন্টা পর পর উত্তর বঙ্গ থেকে ছেড়ে আসা দু ‘একটা লোকাল বাসের দেখা মিললেও তাতে তিল ধারণের ঠাঁই নেই। কেউ কেউ দুই-তিনগুণ বেশি ভাড়া গুনে জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি করে বাসে রওনা দিয়ে চান্দরা পর্যন্ত পৌছতে পারছেন। অনেকেই আবার ছুটে যাচ্ছেন রেল স্টেশনের দিকে। অতিরিক্ত যাত্রী চাপ থাকায় সেখানেও মিলছে না কাঙ্ক্ষিত টিকেট। তারা মন খারাপ করে ফিরে যাচ্ছেন বাড়িতে।
এদিকে টাঙ্গাইলের গন পরিবহণ শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়-তারাও মালিকদের দাবীর সাথে একমত। তারা জানান- জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে যাত্রীদের কাছে ওই হারে ভাড়া বেশি চাইলে তারা দিবে না। ফলে চলন্ত পরিবহণে নানা ধরনের সমস্যার সৃষ্টি হবে।
নগর জলফৈ বাইপাসে শিশু সন্তান কোলে নিয়ে বাসের জন্য অপেক্ষারত একজন নারী যাত্রী বলেন- হঠাৎ করে বাস বন্ধ হওয়ায় খুব ঝামেলা হয়েছে। আগে থেকে জানলে তিনি আসতেন না। আর কিছুক্ষণ অপেক্ষা করে বাস না পেলে তিনি বাড়িতে ফিরে যাবেন।
বাসের জন্য অপেক্ষারত আরেকজন যাত্রী শফিকুল ইসলাম বলেন- সে ঢাকায় তিতুমীর কলেজে একটা চাকরির নিয়োগ পরীক্ষার্থী। হঠাৎ করে গন পরিবহণ বন্ধ হওয়ায় সে হতভম্ব। আজকে ঢাকায় কয়েকটি মন্ত্রণালয় ও কলেজ- ভার্সিটিতে ভর্তি পরীক্ষা রয়েছে। কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে দাড়িয়ে দাড়িয়ে কিমবা ভেঙে ভেঙে ঢাকা গিয়ে পরীক্ষা দিয়ে ফিরে আসা প্রায় অসম্ভব। সে কি করবে এখন বুঝতে পারছে না।
জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে চলছে না ট্রাক ও পিক আপ ভ্যানও। এর প্রভাব পড়ছে শহরের কাঁচা বাজার গুলোতে। শহরের পার্ক বাজার ও বটতলা বাজার ঘুরে দেখা যায়-প্রতিটি সবজিই গতকালের চেয়ে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে প্রতি কেজিতে। ক্রেতারা বলেন- করোনার বিরুপ পরিস্থিতিতে হঠাৎ দ্রব্যের মূল্য বৃদ্ধিতে তারা কুলিয়ে উঠতে পারছেন না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি রহমান উজ্জল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.