৯৯৯ নম্বরে কল করে পুলিশী সহায়তা, ফের হামলার শিকার গৃহবধূ

খুলনা ব্যুরো: দোকান পাটে প্রতিপক্ষের লোকজন তালা মেরে দেওয়ার ঘটনায় ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহায়তা পেলেন শেখ হাসিনা (৩৫ ) নামের এক নারী। ঘটনাটি ঘটেছে বাগেরহাট জেলার রামপাল থানার গিলাতলা এলাকায়।
এ ঘটনায় ওই নারী বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে রামপাল থানায় একটি এজাহার দায়ের করেছেন। এজাহার সুত্রে জানা গেছে, উক্ত এলাকার সাবেক স্কুল শিক্ষক মৃতঃ শেখ আব্দুর রবের মেয়ে শেখ হাসিনার গিলাতলা বাজারে কয়েকটি দোকান ঘর রয়েছে।
গত ২৯ ডিসেম্বর ওই এলাকার প্রতিপক্ষের ১৫/১৬ জন মিলে শেখ হাসিনার দোকান ঘরগুলোতে জোরপূর্বক তালা ঝুলিয়ে দেয়। তিনি কোন উপায় না পেয়ে তাৎক্ষনিকভাবে ৯৯৯ নম্বরে ফোন করেন।
এরপর মাত্র ৩০ মিনিটের মধ্যে রামপাল থানার এসআই শরিফুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে দোকানঘরগুলোর তালা খুলে দেন। শেখ হাসিনা এ ঘটনার পর রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নজরুল ইসলামের কাছে গেলে তিনি তেমন কোন সহযোগিতা করেননি বলে তিনি অভিযোগ করেন।
পরবর্তিতে তার বোন এলাচি খাতুন (২৮) গত ৩০ ডিসেম্বর বাগেরহাটের পুলিশ সুপারের কাছে একটি অভিযোগ করেন। তিনি বিষয়টি রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। কিন্তু ওইদিনই বিকেল তিনটায় প্রতিপক্ষরা সংঘবদ্ধ হয়ে ঘরে ঢুকে এলাচি বেগমের ফিজিও থেরাপি সেন্টার ভাংচুর করে।
এতে তিন লাখ টাকার ক্ষতি হয়। এসময় ঠেকাতে গেলে তাকে মারপিট করা হয়। এতে তিনি আহত হন। বর্তমানে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
এলাচি বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গত ১৭ নভেম্বর তার বড় ফুফু (রানু) তার পৈত্রিক সুত্রে পাওয়া ফারাজ বাবদ ১২ শতাংশ সম্পত্তি বিভিন্ন দাগ হতে প্রাপ্ত হলেও তাদের বসবাসরত ৭০ বছরের জমি ও বসতবাড়ীসহ দলিল নং-২২৯২/২০২০ মুলে ৪০ লাখ টাকায় বাশতলি গ্রামের মরিয়ম আক্তার সুমির কাছে বিক্রি করেন।
উক্ত সম্পত্তি নিয়ে বাগেরহাট জেলা জজ আদালতে একটি বাটোয়ারা মামলা করা হয়েছে। যার নং-৪৯/১৮। এ ব্যপারে মরিয়াম আক্তার সুমির কাছে জানতে চাইলে তার পক্ষে অজ্ঞাতনামা এক ব্যক্তি মোবাইল ফোনে বলেন সুমি আক্তার যেখানে জমি কিনেছেন সেখানে ওরা যেতে দিচ্ছে না। মেয়েরা জমি পিছন থেকে পাবে এমন কোন কথা নেই।
রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গতকাল বৃহস্পতিবার উভয়পক্ষকে নিয়ে থানায় বসা হয়েছিল। সমস্যা ৮০ ভাগ মিটে গেছে। আগামীকাল শনিবার (০২ জানুয়ারী) আবার বসার কথা রয়েছে। আশা করা যাচ্ছে সমাধান হয়ে যাবে। যেহেতু বিষয়টি মিমাংসার দিকে যাচ্ছে সেহেতু এলাচি খাতুনের পক্ষে তার বোন শেখ হাসিনা যে এজাহার দিয়েছেন সেটি মামলা হিসেবে এখনও গ্রহণ করা হয়নি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মাদ আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মরিয়ম আক্তার সুমি জমি কিনেছেন। তার জমি কেনার পর যে জমি ফাঁকা আছে সেখানে হাসিনা ঘর তুলতে গেলে তারা বাধা দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.