৮ বছরের জেল হতে পারে শাকিরার!

বিটিসি বিনোদন ডেস্ক: শাকিরার নাম শুনলেই মেতে ওঠে লাখ লাখ অনুরাগীর মন। তবে এবার নতুন কোন গান নিয়ে আলোড়ন সৃষ্টি করেননি এই বিশ্বখ্যাত পপ সম্রাজ্ঞী, বরং তার নামে উঠেছে অভিযোগ। স্পেনে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে এই সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হলে তার আট বছরের জেল হতে পারে।
গণমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ১ কোটি ৪৫ লাখেরও বেশি ইউরোর কর ফাঁকি দেওয়ার অভিযোগ করা হয়েছে কলম্বিয়ার এই তারকার বিরুদ্ধে। এতে আট বছরের জেলের পাশাপাশি ২ কোটি ৩৫ লাখ ডলারেরও বেশি জরিমানা হতে পারে শাকিরার।
স্পেনের সরকারি আইনজীবী দাবি করেছেন, বার্সেলোনার ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ানোর পর ২০১১ সালে স্পেনে বসবাস শুরু করেন শাকিরা। ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে স্পেনের সাধারণ নাগরিক ছিলেন শাকিরা। ২০১২ সালের মে মাসে বার্সেলোনায় বাড়ি কিনেছিলেন গায়িকা।
তবে শাকিরার দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল তার নাম।
জানা যায়, কর ফাঁকি দেওয়ার বিষয়টি চুক্তির মাধ্যমে মিটমাট করার প্রস্তাব দেওয়া হয়েছিল শাকিরাকে। কিন্তু তাতে তিনি রাজি হননি।
তবে স্পেনের সরকারি আইনজীবীর পক্ষ থেকে শাকিরাকে কী চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল, তা জানা যায়নি। এই মামলার পরবর্তী শুনানির দিনক্ষণও জানানো হয়নি।
প্রসঙ্গত,, কয়েক মাস আগেই বিচ্ছেদ ঘোষণা করেন জেরার্ড পিকে ও শাকিরা। তাদের দুই পুত্রসন্তান রয়েছে। বিচ্ছেদ ঘোষণার পরই শাকিরার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ প্রকাশ্যে এল। (সূত্র: আনন্দ বাজার)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.