৭ ইউপি’র ৬টিতেই নৌকা’র ভরাডুবি

ময়মনসিংহ ব্যুরো: দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের ধোবাউড়ায় নৌকা প্রতীকের ভরাডুবি হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়নে মাত্র ১টিতে জয় পেয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। বাকি ৬টিতে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেনি নৌকার প্রার্থীরা।
প্রত্যেকটি ইউনিয়নে নৌকার অবস্থান বিপুল ভোটের ব্যবধানে সব প্রার্থীর নিচে রয়েছে। এর মধ্যে গামারীতলা ইউনিয়ন, গোয়াতলা ইউনিয়ন ও ঘোষগাঁও ইউনিয়নে নৌকার শোচনীয় অবস্থা দেখা গেছে।
গামারীতলা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল সর্বমোট ভোট পেয়েছেন ১৫৮টি। একইভাবে লজ্জাকর পরাজয় বরণ করেছেন গোয়াতলা ইউনিয়ন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আলমগীর হোসেন। তিনি মাত্র ৩৭৬টি ভোট পেয়েছেন। ঘোষগাঁও ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে শামসুল হক পেয়েছেন ৩৯২ ভোট। তিনি গত বছর নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ।
অন্য ইউপির মধ্যে গোয়াতলা ইউনিয়নে টানা তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জাকিরুল ইসলাম তালুকদার টুটন, গামারীতলা ইউনিয়নে টানা দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন খান, ঘোষগাঁও ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হারুন অর রশিদ।
৭ ইউনিয়নের ৬টিতে ফলাফল ঘোষণা করা হয়েছে। ১টি ইউনিয়নের এক কেন্দ্রের ফলাফল বাতিল করা হয়েছে।

আওয়ামী লীগের একাধিক সিনিয়র নেতা জানান, দলীয় কোন্দল এবং যোগ্য প্রার্থীকে নৌকা প্রতীক না দেওয়ায় এ ভরাডুবি হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবুল বলেন, মনোনয়ন বাণিজ্য করে অগ্রহণযোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় নৌকার এ ভরাডুবি হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোজাম্মেল হোসাইন বলেন, ঐক্যবদ্ধভাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকার নির্বাচন করেনি, আমি চেষ্টা করেছিলাম সবাইকে ঐক্যবদ্ধ করতে। কিন্তু অনেক নেতা শুধু মঞ্চে বক্তব্য দিয়েছেন আর ভোট চেয়েছেন বিদ্রোহীদের জন্য।
এদিকে গতকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) ধোবাউড়ায় দিনব্যাপী শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে সন্ধ্যার আগে এবং পরে উপজেলার বিভিন্ন কেন্দ্রে সংঘর্ষের খবর পাওয়া যায়। ৭নং বাঘবেড় ইউনিয়নের উত্তর বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে নির্বাচনী ভোট কেন্দ্র থেকে ৩টি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় সংঘর্ষ বাধলে পুলিশ গুলি ছোড়ে। পরে দুটি ব্যালট বাক্স উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ। এ সময় পুলিশ কনস্টেবলসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় উত্তর বাঘবেড় কেন্দ্রের ফলাফল বাতিল করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ময়মনসিংহ ব্যুরো প্রধান মো. সাইফুল ইসলাম (সাইফুল) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.