৭৯ দিন পর বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানী-রপ্তানী শুরু

পঞ্চগড় প্রতিনিধি: করোনা ভাইরাসের কারণে ৭৯ দিন বন্ধ থাকার পর শুরু হয়েছে দেশের একমাত্র চুর্তদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানী-রপ্তানী কার্যক্রম।

আজ শনিবার (১৩ জুন) বেলা সাড়ে ১১টায় ভারত ও ভুটান থেকে পাথর বোঝাই ট্রাক বন্দরে প্রবেশের মাধ্যমে স্থলবন্দরের কার্যক্রম শুরু হয়।

এসময় জিরো পয়েন্টে বিজিবি সদস্যারা হ্যান্ড থার্মাল স্ক্যানার দিয়ে ভারতীয় ও ভুটানের ট্রাক চালকদের শরীরের তাপমাত্রা ও প্রতিটি ট্রাককে জীবানুনাশক স্প্রে করে বন্দরে প্রবেশ করতে দেয়। জেলা প্রশাসনের ১২ টি শর্ত মেনে আজ থেকে বন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম শুরু হয়েছে। প্রতিদিন এই বন্দরে ভারত ও ভুটানের একশত ট্রাক প্রবেশ করবে।

এসময় তেতুলিয়া উপজেলা নিবার্হী অফিসার সোহাগ চন্দ্র সাহা, তেতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ মো: জহুরুল ইসলাম, বাংলাবান্ধা স্থলবন্দরের পোর্ট ম্যানেজার কাজী আল-তারেক, বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলাসহ কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানী-রপ্তানী বন্ধ থাকে।

গত বৃহস্পতিবার (১১ জুন) জেলা প্রশাসন বাংলাবান্ধা স্থলবন্দর পরিদর্শন করে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পুনরায় শর্ত সাপেক্ষে দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানী-রপ্তানী কার্যক্রম চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.