৭৪ লাখ টাকা আত্মসাত: খুলনা আইনজীবী সমিতির এড. সাইফুলসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

খুলনা ব্যুরো: আইনজীবী সমিতির অর্থ আত্মসাতের অভিযোগে অ্যাডভোকেট সাইফুলসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় তাদের বিরুদ্ধে সমিতির তহবিলের অর্থের অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে।
খুলনা জেলা আইনজীবী সমিতির প্রায় ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে অ্যাডভোকেট সাইফুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অ্যাডভোকেট সাইফুল ইসলাম, যিনি খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি, তাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন সমিতির সদস্য সচিব নুরুল হাসান রুবা। মামলাটি বুধবার (২৮ আগস্ট) দুপুরে খুলনা সদর থানায় দায়ের করা হয়।
এ ব্যাপারে খুলনা সদর থানার ওসি কামাল হোসেন খান বিটিসি নিউজকে বলেন, মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
মামলার অন্যান্য আসামিরা হলেন, খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক দুই সাধারণ সম্পাদক তারিক মাহমুদ তারা ও কে এম ইকবাল হোসেন, সাবেক সভাপতি কাজী বাদশা মিয়া, এবং অ্যাডভোকেট সাইফুল ইসলামের ক্যাশিয়ার ইসতিয়াক। তাদের বিরুদ্ধে সমিতির প্রায় ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২০ সালের ১২ অক্টোবর আইনজীবীদের জন্য বিশেষ কল্যাণ তহবিল গঠন করা হয়। সেই টাকা দিয়ে পাঁচ বছর মেয়াদী সঞ্চয়ী স্ক্রিম করে টাকা জমা দেওয়া শুরু হয়। সাড়ে ৩ বছরে সেখানে ৩ কোটি ৮০ লাখ ২৬ হাজার ৫১২ টাকা জমা হয়। সেই ব্যাংক হিসাব ভেঙ্গে ফেলে ৩ কোটি ৭৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন আসামিরা। এরপর ২ কোটি ৪০ হাজার ৪৪০ টাকা আইনজীবীদের মাঝে বন্টন করেন এবং এক কোটি টাকার একটি এফডিআর করেন। বাকি ৭৩ লাখ ৮৫ হাজার ৯৬০ টাকা তারা আত্মসাত করেছেন। গত ১৩ আগস্ট আইনজীবী সমিতির সাধারণ সভায় এ বিষয়ে মামলা করার সিদ্ধান্ত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.