৭টি বাম সংগঠন নিয়ে গণতান্ত্রিক বাম ঐক্যের আত্মপ্রকাশ

 

ঢাকা প্রতিনিধি: আজ রোববার ৭টি প্রগতিশীল বাম দলের সমন্বয়ে আরেকটি নতুন জোটের আত্মপ্রকাশ হয়েছে।  সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় সংবাদ সম্মেলনের মাধ্যমে জোটটির আত্মপ্রকাশ হয়। জোটের নেতৃত্বদানকারী দল বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেন।

এম এ সামাদ জানান, জোটের নামকরণ করা হয়েছে ‘গণতান্ত্রিক বাম ঐক্য’। জোটের দলগুলো হলো, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী), বাংলাদেশের সাম্যবাদী দল (এম এল), জাতীয় বিপ্লবী পার্টি, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, বাংলাদেশের সোস্যালিস্ট পার্টি, বাংলাদেশের সমতা পার্টি ও বাংলাদেশের শ্রমিক পার্টি।

জানা গেছে, নতুন জোট হিসেবে আত্মপ্রকাশ করতে যাওয়া এই সাতটি দলের কোনোটিই নিবন্ধিত নয়। জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাম দলগুলো ইতিমধ্যে বেশ কয়েকটি জোট গড়েছে। এর মধ্যে গণতান্ত্রিক বাম মোর্চা ও যুক্তফ্রন্ট আগেই নিজেদের অবস্থানের কথা জানিয়েছে। সিপিবি নেতৃত্বাধীন গণতান্ত্রিক বাম জোটের পর সর্বশেষ ১০ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করে বাম ঐক্যফ্রন্ট নামে একটি জোট।

এ জোটে রয়েছে, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ, গণমুক্তি ইউনিয়ন, বাংলাদেশ সমাজতান্ত্রিক পার্টি ও কমিউনিস্ট ইউনিয়ন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.