৫ বল করেই হ্যাটট্রিক, অনন্য নজির কিউই স্পিনারের

বিটিসি স্পোর্টস ডেস্ক: পরপর ৩ বলে ৩ উইকেট, যে কোনো ধরনের ক্রিকেটেই হ্যাটট্রিক বিরল এক অর্জন। টি-টোয়েন্টিতে তো সুযোগটা আরও কম। একজন বোলার মাত্র ৪ ওভার বল করতে পারেন।
তবে নিউজিল্যান্ডের ৩১ বছর বয়সী অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল তার হ্যাটট্রিক পূরণ করতে ওত সময় নিলেন না। মাত্র ৫ বল করেই কিউইদের রেকর্ডবইয়ে নাম লেখালেন অফস্পিনিং এই অলরাউন্ডার।
বুধবার বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টি-টোয়েন্টিতে ৫ বল করে ৫ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন ব্রেসওয়েল। আয়ারল্যান্ড ইনিংসের ১৪তম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে তিনি পরপর আউট করেন মার্ক আডায়ার, ব্যারি ম্যাককার্থি ও ক্রেগ ইয়ংকে।
ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করার নজির গড়েন ব্রেসওয়েল। তার আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে জ্যাকব ওরাম এবং ২০১০ সালে পাকিস্তানের বিপক্ষে টিম সাউদি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন।
কদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে নিউজিল্যান্ডকে কার্যত হারা ম্যাচে জয় এনে দিয়েছিলেন মাইকেল ব্রেসওয়েল। আরও চমকপ্রদ তথ্য হলো, ঘরোয়া ক্রিকেটে উইকেটকিপিংও করেছেন তিনি। যথার্থই এক অলরাউন্ডার! #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.