৫ আগষ্ট দুবৃর্ত্তদের লুটপাট অগ্নি সংযোগের ঘটানায় অসুস্থ হয়ে বাগমারার সাবেক এমপি’র এপিএস বাবুলের মৃত্যু

বাগমারা প্রতিনিধি: বাগমারার সাবেক এমপি’র এ পি এস নামে খ্যাত বিশিষ্ট সমাজ সেবক বাবুল হোসেন আর নেই। শুক্রবার বিকেল ৫টায় তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত ৫ আগষ্ট শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে ভারতে পালিয়ে গেলে। এলাকার বিভিন্ন গ্রামে গঞ্জে আনান্দ-উল্লাস হয়।
এই ধারাবাহিকতায় কিছু স্বার্থন্বেষীমহল পূর্বের শত্রুতা জেরে লুটপাট ও অগ্নি সংযোগ করে। একই ভাবে রোষানলে পড়েন উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বীরকয়া গ্রামে মৃত মসির উদ্দিন এর ছেলে। পেশায় ঠিকাদার হলেও তিনি আ’লীগের রাজনীতির সাথে জড়িত ছিল।
তিনি সাবেক প্রতিমন্ত্রী জিন্নাতুন নেছার পিএস হিসেবে কাজ করছেন। এছাড়া সাবেক এমপি পিনু খানের এপিএস হিসেবে কাজ করতেন। তার গ্রামের বাড়িতে বেশ কয়েকটি পুকুর ও ব্যবসায়ী প্রতিষ্ঠান ছিল। তিনি এলাকায় সমাজপতি হিসেবে সমাজ উন্নয়নে এলাকার রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের যথেষ্ট অবদান রেখেছেন।
৫ আগষ্ট শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে পালিয়ে গেলে পূর্বের শত্রæতা জেরে লুটপাট ও অগ্নি সংযোগ করে তার সর্বস্ব লুটে নেয় দুবৃর্ত্তরা। এ সময় তিনি পালিয়ে রক্ষা পেলেও গাড়ি-বাড়ি পুকুরের ক্ষতি সামলাতে না পেরে রাতেই ষ্টোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৩২ নং ওয়ার্ডে ভর্তি করা হয়।
সেখানে চিকিৎসাধীন মৃত্যুর সাথে পান্জা লড়ে শুক্রবার বিকালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৪৮) বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ৩ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। রোববার সকাল ১০ টায় নিজ গ্রাম বীরকয়ায় জানাযা শেষে মরহুমে নিজ পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।
এদিকে মৃত্যুর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ স্টেটাসে তিনি কাদের দ্বারা আক্রান্ত তাদের নাম উল্লেখ পূর্বক ক্ষতির কারণ বর্ণনা দিয়েছেন। এ ঘটনায় এলাকার সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। মূলত যারা বাড়ি ঘরে অগ্নি সংযোগে জড়িত তারা কেউ কোটা আন্দোলনরত ছাত্র-জনতা না। হামলাকারীরা অধিকাংশ সন্ত্রাসী বলে এলাকাবাসী দাবি করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.