৫৩ জন কর্মচারীকে চাকুরীচ্যুতির প্রতিবাদ, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে স্মারকলিপি প্রদান


প্রেস বিজ্ঞপ্তি:  রাজশাহী বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের বয়োবৃদ্ধ ৫৩ জন কর্মচারীকে কোনো নোটিশ ছাড়াই চাকুরীচ্যুতির প্রতিবাদে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে স্মারকলিপি প্রদান করেছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

আজ বুধবার দুপুর ১২টার দিকে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এই স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কামরুজ্জামান স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার, রাজশাহীতে ৫৩ জন কর্মচারী দীর্ঘদিন যাবত দিন মজুর হিসাবে চাকুরী করে আসছিলেন।

এরইমধ্যে গত ৩০ শে জুন ২০১৯ আগাম নোটিশ ছাড়াই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের একটি চিঠির পেক্ষিতে (কপি সংযুক্ত) সকল দিনমজুরকে চাকুরী থেকে বাদ দেয়া হয়েছে।

গত ২০১৮ সালে প্রায় ৪৫০ জন জনবল নিয়োগ করেছে। নিয়োগকৃত জনবলের মধ্যে ৬০% দিন মজুর নিয়োগের কথা থাকলেও নিয়োগে একটাও দিনমজুর চাকুরীতে নিয়োগ দেয়া হয় নি। তাদের মধ্যে অনেকেই বিধবা, বৃদ্ধা, শারীরিক প্রতিবন্ধি আছে।

অনেকের চাকুরীর বয়স শেষ হয়ে যাওয়ায় কোথাও তাদের চাকুরীর সুযোগও নাই। স্বল্প বেতনে কাজ করে কোন রকমে খেয়ে পড়ে জীবনধারণ করে আসছিলেন। কিন্তু বর্তমানে সেটাও বন্ধ হয়ে গেছে। তাদের চাকুরী থেকে বাদ দেয়ায় তারা আজ অর্ধাহারে অনাহারে জীবন যাপন করছেন। ফলে ৫৩ টি পরিবার আজ পথে বসেছে। এই ৫৩ জন অসহায় দিনমজুর কর্মচারীদেরকে পুনর্বহালের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন স্মৃতি পরিষদ নেতৃবৃন্দ।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি মহ্যাবিদ্যালয়ের অধ্যক্ষ কামাল হোসেন, শিক্ষা স্কুল এ- কলেজের অধ্যক্ষ ইব্রাহিম হোসেন, সাংবাদিক জামাল উদ্দিন, আমানুল্লাহ আমান, দৈনিক ভোরের কাগজের ফটোসাংবাদিক রফিকুজ্জামান রানা, স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, ২৫ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক ইউসুফ আলী, সম্মানিত সদস্য মনসুর রহমান মিঠু প্রমুখ।

বার্তা প্রেরক আসলাম-উদ-দৌলা, সাধারণ সম্পাদক ,জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.