৪ দফা দাবিতে বিএমডিএ কার্যালয় ঘেরাও, ২৪ ঘণ্টার আলটিমেটাম 

নিজস্ব প্রতিবেদক: চার দফা দাবি আদায়ে রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) প্রধান কার্যালয় ঘেরাও করেছেন কর্মচারীরা। বুধবার (১৪ আগস্ট) দুপুরে নির্যাতিত ও বৈষম্যের শিকার সাধারণ কর্মচারীদের ব্যানারে বিএমডিএর নির্বাহী পরিচালক (ইডি) শফিকুল ইসলামের কার্যালয় ঘেরাও করেন তারা।
এসময় কর্মচারীরা দাবি আদায়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে দাবি না মানলে বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুসিয়ারি দেন কর্মচারীরা। 
চার দফা দাবির মধ্যে রয়েছে- দীর্ঘ ১৮-২০ বছর ধরে কিছু কর্মকর্তা-কর্মচারী দুর্নীতি ও স্বজনপ্রীতির মাধ্যমে প্রধান কার্যালয়েই অবস্থান করছেন। তাদেরকে ১৫ আগস্টের মধ্যে প্রধান কার্যালয় থেকে বদলী করতে হবে।
একইসঙ্গে তাদের বিরুদ্ধে যেসব দুর্নীতির অভিযোগ রয়েছে তার তদন্ত ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে; মিথ্যা অভিযোগে সাধারণ কর্মচারীদের নিজ এলাকা থেকে ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, নীলফামারীসহ বিভিন্ন জেলায় বদলী করা হয়েছে। তারা ১৮-২০ বছর ধরে সেসব স্থানে কর্মরত রয়েছেন। তাদেরকে অবিলম্বে প্রধান কার্যালয়ে ও নিজ নিজ এলাকায় বদলীর ব্যবস্থা করতে হবে; কিছু পদে চলতি দায়িত্বে পদোন্নতি দেয়া হলেও নিয়মিতকরণ করা হয়নি এবং জেষ্ঠ্য কর্মচারীকে বাদ দিয়ে ঘুষ গ্রহণের মাধ্যমে জুনিয়র কর্মচারীকে পদোন্নতি দেয়া হয়েছে। আবার একই ব্যক্তি স্বল্প সময়ের ব্যবধানে একাধিক পদোন্নতি নিয়েছেন। এসব বিষয়গুলো বাতিল করতে হবে; এবং অতি দ্রুত অর্গানোগ্রামসহ জনবল কাঠামো অনুমোদনের ব্যবস্থা করতে হবে।
কর্মসূচিতে নেতৃত্ব দেন ভান্ডার রক্ষক মো: নূরুজ্জামান ইসলাম। এসময় অন্যদের মধ্যে কর্মচারী আহসান উল্লাহ, আব্দুল আলীম, ইয়াসিন আলী, রাসেল মোস্তফা, আব্দুস ছালাম, নূর আমিন সহ রাজশাহী বিভাগের বিভিন জোনে কর্মরত কর্মচারী। কর্মচারীরা সিন্ডিকেটের বলয় থেকে বিএমডিএ’কে বেরিয়ে আসার আহবানও জানান।
তারা বলেন, বিএমডিএর নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম কর্মচারীদের দাবি সমূহ বাস্তবায়ন করা হবে বলে আশ^স্ত করলেও নির্দিষ্ট সময়সীমা উল্লেখ করেননি। তবে এ ব্যাপারে বিএমডিএর নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম গণমাধ্যমের সাথে কোনো কথা বলেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.