৪ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় বিআইডব্লিউটিএর গুদামে মজুদ করা প্লাস্টিক পাইপের আগুন অবশেষে নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের ৯টি ইউনিটের প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় বিকাল ৫টা ১৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও সূত্রপাত নিশ্চিত করতে পারেনি ফায়ার সার্ভিস।
এর আগে শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১টা ২০ মিনিটের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গুদামে বিআইডব্লিউটিএর জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। দুপুর সোয়া ১টার দিকে নগর খানপুর বরফকল এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএ’র গুদাম এলাকায় ৪ নম্বর গুদামের পাশে ড্রেজিংয়ের যে প্লাস্টিকের পাইপ ও রাবার রাখা ছিলো সেগুলো থেকে আগুনের সূত্রপাত ঘটে।
প্রথমে ভেতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা চালায় তবে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা উপরের দিকে ছড়িয়ে পড়ে। এ সময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। আগুনের ভয়াবহতা ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ফখরুদ্দিন আহমেদ জানান, দুপুর সোয়া ১টার দিকে বিআইডব্লিউটিএ’র স্তূপ করে রাখা ড্রেজিং পাইপে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার কারণ জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আসার পর তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। ধারণা করা হচ্ছে পরিত্যক্ত জায়গায় মজুদকৃত পাইপ বা রাবার থেকে আগুনের সূত্রপাত। সেখানে আগের একটি আগুনে পুড়ে যাওয়ার ক্ষতিগ্রস্ত মালামাল রাখা ছিলো। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি। এ অগ্নিকাণ্ডের ঘটনায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে জানানো যাচ্ছে না।
বিআইডব্লিউটিএ’র সদস্য (অর্থ) কমান্ডার মো. রফিউল হাসাইন বিটিসি নিউজকে বলেন, আমাদের কিছু ওয়েস্টিজ মালামাল স্তূপাকারে রাখা ছিল। সেখানেই আগুন লাগে। আমরা ফায়ার সার্ভিসকে ধন্যবাদ জানাই যে তারা আগুন ছড়িয়ে পড়া থেকে নিয়ন্ত্রণে রেখেছেন। আগুন কীভাবে লেগেছে তা নিরূপণে তদন্ত কমিটি করা হবে।
উল্লেখ্য, ২০১৮ সালের নভেম্বর মাসেও একই স্থানে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. আফজাল হোসেন আফজাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.