৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজশাহী জেলা ছাত্রদলের বর্ণাঢ্য র‌্যালী

নিজস্ব প্রতিবেদক: বিএনপি’র সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার (০১ জানুয়ারী) রাজশাহী নগরীর কাদিরগঞ্জ মোড়ে সরকারী মহিলা কলেজের সামনে রাজশাহী জেলা ছাত্রদলের শত শত নেতা কর্মীরা একত্রিত হয়ে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমে বেলুন ও শান্তির প্রতিক পায়ড়া উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষীকির কর্মসূচি শুরু করেন রাজশাহী জেলা ছাত্রদলের নেতা কর্মীরা ।
বিভিন্ন উপজেলা, পৌর ও কলেজ থেকে আগত নেতা কর্মীরা রাজশাহী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম জনির নেতৃত্বে মহিলা কলেজের সামনে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য র্র্যালী ও শোভাযাত্রা বের করেন। ছাত্রদলের নেতা কর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফেস্টুন হাতে নিয়ে মিছিল করেন ।
জেলা ছাত্রদলের কর্মসূচির শুরুতে রাজশাহী জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক আহ্বায়ক মোঃ মোজদ্দেদ জামানী সুমনকে বিশেষ সম্মাননা প্রদান করেন।
রাজশাহী জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র্র্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে ভুবন মোহন পার্কে গিয়ে সমবােশে মিলিত হন।
রাজশাহী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম জনি বলেন ঐতিহ্য, গৌরব ও সংগ্রামের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষীকিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের মূল লক্ষ্যই হচ্ছে বাংলাদেশের বিলুপ্ত গণতন্ত্র পুনরুদ্ধার করা ৷ দেশের শিক্ষাঙ্গনে সুস্ঠু শিক্ষার পরিবেশ নিশ্চিত করা, সন্ত্রাস ও মাদক মুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠা করার জন্য ছাত্রদল কাজ করে চলছে । বর্তমান ফ্যাসিষ্ট সরকারের বিরুদ্ধে গণতন্ত্র মুক্ত করার সংগ্রাম করতে গিয়ে প্রায় ১২০০ নেতা কর্মী খুন ও গুমের শিকার হয়েছে । দেড় হাজার নেতা কর্মী পঙ্গুত্ব বরণ করেছে তারপরও তারা সংগ্রাম অব্যাহত রেখেছে ।
ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সকল পর্যায়ের নেতা কর্মীরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছে বলেও তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.