‘৪০৮’ রানের ম্যাচে অজিদের হারিয়েছে ইংলিশরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের যথাযথ প্রস্তুতি সারছে দুই ফেভারিট অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। দুই দলের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে পার্থে রানবন্যা বইয়ে দিয়েছে দুই দল।
৪২০ রানের ম্যাচে শেষ পর্যন্ত জয়ী দলের নাম স্বাগতিক অস্ট্রেলিয়া। পার্থে এ দিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে ইংলিশরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে বরাবর ২০০ রান তোলে স্বাগতিক অস্ট্রেলিয়া। ৮ রানের আক্ষেপ নিয়ে ফেরে দলটি।
পার্থে এদিন ব্যাট হাতে অজি বোলারদের উপর তাণ্ডব চালায় দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। দুইজন ১১ ওভারে ১৩২ রানের বিশাল জুটি গড়েন। জস বাটলার ৩২ বলে ৮ চার ও ৪ ছয়ে ৬৮ রান করে ফিরলে ভাঙে জুটিটি।
এরপর নিয়মিতই উইকেট হারাতে থাকা ইংলিশরা শুরুর রানের ধারা ধরে রাখতে পারেনি। আরেক ইংলিশ ওপেনার হেলস ৫১ বলে ১২ চার ও ৩ ছয়ে ৮৪ রান করে ফিরলে রানের গতি আরও কমে যায়। শেষদিকে মঈন আলীর ৭ বলে ১০ এবং ক্রিস ওকসের ৫ বলে ১৩ রানের ঝড়ে দুইশ রানের স্কোর পার করে ইংলিশরা।
লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে উইকেট হারালেও আক্রমণ করতে থাকেন অজি ব্যাটসম্যানরা। মিচেল মার্শকে নিয়ে ডেভিড ওয়ার্নার ৮ ওভারে তুলে ফেলেন ৮০ রান। মার্শ ৩৬ রান করে ফিরলে ভাঙে ৭১ রানের জুটিটি। এরপর অধিনায়ক ফিঞ্চ দ্রুত ফিরলেও স্টয়নিসকে নিয়ে ৫৩ রানের আরেকটি জুটি গড়ে অজিদের ম্যাচে রাখেন ওয়ার্নার।
১৫ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৫ রান করে ফিরলে ভাঙে সেই জুটিটি। এরপর দ্রুত ফেরেন ওয়ার্নারও। তার আগে ৪৪ বলে ৮ চার ও ২ ছয়ে ৭৩ রান আসে এই অজি ওপেনারের ব্যাট থেকে। শেষদিকে ১৫ বলে ২১ রান করে ওয়েড জয়ের চেষ্টা চালালেও সেটি যথেষ্ট ছিল না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.