৩ বছর পেরিয়েছে ব্রাহ্মণবাড়িয়া পাঠকমেলা

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া পাঠক মেলা। এউপলক্ষে আজ শুক্রবার খ্রিষ্টিয়ান মিশন প্রাইমারি স্কুলের হলরুমে আলোচনা সভা, কেককাটা ও বই পড়ুয়াদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, লেখক ইফতেখার হোসাইন নূর, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের প্রভাষক মহিবুর রহিম, খ্রিষ্টিয়ান মিশন প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক নেইলি নিরুপমা কর্মকার, প্রেস ক্লাবের সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান ও প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন।
বক্তারা সবুজ ঘাসের উপর বসে পাঠক মেলার বই পড়া কার্যক্রম এবং পাঠক সৃষ্টিতে অনন্য ভূমিকা রাখায় সংগঠনটির প্রশংসা করেন।  পরে অতিথিরা সংগঠনের সদস্যদের মধ্যে থেকে  বাছাই করা শ্রেষ্ট নবীন পাঠক, শ্রেষ্ঠ পাঠক, শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক, শ্রেষ্ঠ সদস্য ও শ্রেষ্ঠ পরিচালকদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সদস্য আর এ খান। দুবাই প্রবাসী সাইদুল হাসান ১৬টি বই এবং ৫ জন পাঠক নিয়ে ২০১৭ সালের ১৮ই জানুয়ারি সংগঠনের কার্যক্রম শুরু করেন।বর্তমানে শতাধিক সদস্য এই সংগঠনের সঙ্গে সম্পৃক্ত। আর বই রয়েছে প্রায় দেড় হাজার। প্রতি মাসের দুই শুক্রবার সংঠনের সদস্যরা জেলার ফারুকী পার্কের সবুজ ঘাসের উপর বসে বই পড়েন এবং সংগঠনের কাজ নিয়ে আলোচনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.