৩৭ ফাউলের ম‍্যাচে ছন্দ না পাওয়ার হতাশা চিলির

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: নিজের সাবেক দল পেরুর বিপক্ষে আলেক্সিস সানচেসরা ছন্দ খুঁজে না পাওয়ায় হতাশ রিকার্দো গারেকা। জয় দিয়ে শুরু করতে না পারার আক্ষেপও আছে চিলি কোচের। তবে নক আউট পর্বে যাওয়া নিয়ে এখনই শঙ্কার কিছু দেখছেন না তিনি।
বাংলাদেশ সময় শনিবার ভোরে পেরুর সঙ্গে গোলশূন‍্য ড্র করে কোপা আমেরিকায় পথ চলা শুরু করেছে চিলি। ‘এ’ গ্রুপে তাদের অন‍্য দুই প্রতিপক্ষ শিরোপাধারী আর্জেন্টিনা ও কানাডা।
প্রথমার্ধে প্রতিপক্ষের তুলনায় একটু ভালো ছিল চিলি। বিরতির পর দুইবারের কোপা আমেরিকা চ‍্যাম্পিয়নদের চেয়ে বেশি সুযোগ তৈরি করেছিল পেরু। খেলোয়াড় ও দর্শকদের জন‍্য হতাশার রাতে জালের দেখা পায়নি কেউই।
আর্লিংটনের এটিঅ‍্যান্ডটি স্টেডিয়ামে ৩৭ ফাউলের ম‍্যাচে বিরতি পড়ে বারংবার। খেলায় ছন্দপতনের পাশাপাশি চোট পাওয়ার ঘটনাও আছে বেশ কিছু। জয় দিয়েই শুরু করতে চেয়েছিলেন গারেকা, তবে ১ পয়েন্ট পেয়েও খুশি তিনি।
“আমরা অনেক আক্রমণ গড়ে তুলতে পারিনি আর বাস্তবায়নও করতে পারিনি। আমরা প্রবল চাপে পড়েছিলাম আর কখনও কখনও আমাদের পাস নিখুঁত ছিল না।”
“অবশ‍্যই আমার জিততে চেয়েছিলাম। তবে আমি মনে করি, ১ পয়েন্ট পাওয়া খুব গুরুত্বপূর্ণ। এখনও আমাদের দুটি ম‍্যাচ আছে। নকআউট পর্বে যাওয়া নিয়ে আমি উদ্বিগ্ন নই। আমি মনে করি, এই ম‍্যাচে নিজেদের খেলা বিশ্লেষণ আমাদের খেলায় উন্নতি করার ক্ষেত্রে খুব সহায়ক হবে।”
২০১৫ থেকে ২০২২ পর্যন্ত পেরুর কোচ ছিলেন গারেকা। সাবেক দলের প্রশংসাও করলেন তিনি।
“আমরা আক্রমণের চেষ্টা করেছিলাম কিন্তু নিজেদের রক্ষণে দারুণ দৃঢ় ছিল পেরু। তারা আমাদের রুখে দিতে পেরেছিল।”
“এই ধরনের ম‍্যাচের জন‍্য রেফারি অনেক কিছুই হতে দিয়েছেন। অবশ‍্যই, অনেক বেশি বিরতি ছিল। আমাদের জন‍্য সুযোগ তৈরি আর সেগুলো কাজে লাগানো খুব কঠিন ছিল।”
খেলায় অতিরিক্ত বাধা পড়ায় বিরক্ত পেরু কোচ হোর্হে ফোসাতিও।
“আমরা আগ্রাসী ছিলাম। তবে আমি মনে করি না কোনো দল অন‍্য দলের তুলনায় বেশি আগ্রাসী ছিল। এটা ছিল সমানে-সমান ও চমৎকার লড়াই। তবে হ‍্যাঁ, এতো বেশি বিরতি আমি আশা করিনি।”
বাংলাদেশ সময় আগামী বুধবার গত আসরের চ‍্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে খেলবে চিলি। এদিনই আরেক ম‍্যাচে কানাডার মুখোমুখি হবে পেরু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.