৩৫২ মাল্টা গাছ কেটে নষ্ট করলো দুর্বৃত্তরা, কৃষকের মাথায় হাত!

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জে রাতের আঁধারে ৩৫২ টি মাল্টা গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।
সোমবার (৪ জুলাই) দিনগত রাতে উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক মমিনুর রহমান।
জানা গেছে, গত কয়েক বছর আগে বাগান মালিক মমিনুর রহমান লিজকৃত প্রায় ৬ বিঘা জমিতে মাল্টা, কমলা ও পেঁপে গাছ লাগান।  সোমবার রাতে ৩৫২ টি মাল্টা গাছ কেটে ফেলে রেখেছে দুর্বৃত্তরা। ঋণের টাকায় লাগানো বাগান এভাবে ধ্বংস হওয়ায় দিশাহারা হয়ে পড়েছেন কৃষক মমিনুর রহমান।
ক্ষতিগ্রস্ত বাগান মালিক মমিনুর রহমান বিটিসি নিউজকে বলেন, ‘আমার সঙ্গে কারও শত্রুতা নেই। কে এই সর্বনাশ করল বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে ঋণগ্রস্ত আমি। কীভাবে আমি ক্ষতি পুষিয়ে উঠব জানা নেই। আমি ন্যায়বিচারের জন্য আইনের দ্বারস্থ হব।’
মমিনুর রহমানের পিতা নুরুল হক বিটিসি নিউজকে জানান, এই বাগানের মাল্টা গাছের চারা রোপণ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত প্রায় ১০ লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে। আর কয়েক দিনের মধ্যে সব গাছ গুলোতে মাল্টা ধরতো। এর আগেই আমাদের এতবড় সর্বনাশ!
এ ব্যাপারে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল বিটিসি নিউজকে জানান, মাল্টা গাছ কেটে ফেলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।অপরাধীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.