৩৩ বছর পর বক্সিং কিংবদন্তি টাইসনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

বিটিসি স্পোর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্রের কিংবদন্তি বক্সার মাইক টাইসনের বিরদ্ধে গুরুতর অভিযোগ। নব্বইয়ের দশকের শুরুতে ধর্ষণ করেছিলেন তিনি, এমনই দাবি এক নারীর। ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইল এমন খবর জানায়।
টাইসন নাকি নাইটক্লাবে ধর্ষণ করেছিলেন। যেখানে ৫ মিলিয়ন মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫১ কোটি টাকার বেশি ক্ষতিপূরণ চেয়েছেন সেই নারী। তিনি জানান, সেই ঘটনার পর শারীরিক ও মনসিক ভাবে ক্ষতি হয়েছে তার। দীর্ঘ দিন ধরে এই কষ্ট সহ্য করতে হয়েছে তাকে।
যদিও অভিযোগে এই ঘটনার কোনো নির্দিষ্ট তারিখ উল্লেখ করা নেই। তিনি শুধু জানিয়েছেন নব্বইয়ের দশকের শুরুর দিকে ঘটনাটি ঘটে।
অবশ্য ঠিক সে সময়ই ডিজাইরি ওয়াশিংটন নামে এক মডেল অভিযোগ করেছিলেন যে, টাইসন তাকে ধর্ষণ করেছিলেন। ১৯৯২ সালের ১০ ফেব্রুয়ারি সেই ঘটনা ঘটে। ইন্ডিয়ানাপোলিসের সেই ঘটনায় অভিযুক্ত হয়ে টাইসনকে ৩ বছর জেলে যেতে হয়।
এবারের অভিযোগকারী নারী জানিয়েছেন যে, টাইসনের গাড়িতে উঠেছিলেন তিনি। তারপরেই তাকে জোর করে তার শরীরে আপত্তিকর ভাবে হাত দেন ও তাকে চুম্বন করার চেষ্টা করেন।
তিনি বলেন, ‘আমি বার বার তাকে নিষেধ করি। কিন্তু ও আমাকে আক্রমণ করেই যাচ্ছিল। তার পর আমার পোশাক খুলে ধর্ষণ করে।’
এদিকে সেই নারীর আইনজীবী ড্যারেন সিলবার্গ বলেন, ‘আমি শুধু নারীর কথায় বিশ্বাস করিনি। অনুসন্ধান করে দেখেছি যে, তার অভিযোগের সত্যতা রয়েছে।’
অভিযোগকারী নারীকে আবার মানসিক ভাবে কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হবে মনে করায় তিনি নিজের পরিচয় প্রকাশ করতে চাননি। যদিও টাইসনের তরফ থেকে এখনো পর্যন্ত কোনো মন্তব্য আসেনি।
৫৬ বছর বয়সী টাইসন ১৯৮৭ থেকে ১৯৯০ সাল পর্যন্ত টানা চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। তার সাবেক স্ত্রী অভিনেত্রী রবিন গিভেন্স আশির দশকের শেষের দিকে বিবাহবিচ্ছেদ করার সময় জানিয়েছিলেন যে, টাইসন তার ওপর শারীরিক অত্যাচার করতেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.