২ ঘন্টা শতাধিক পণ্যবাহি ট্রাক আটকা, চাঁপাইনবাবগঞ্জে মহাসড়ক অবরোধ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ-সমাবেশ

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: কেন্দ্র ঘোঘিত কর্মসূচির অংশ হিসেবে কাটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী, শিশুসহ সাধারণ মানুষকে হত্যা ও শিক্ষক এবং শিক্ষার্থীদের গ্রেফতারের প্রতিবাদ এবং বিচারের দাবীতে চাঁপাইনবাবগঞ্জের দুইটি স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।
শনিবার বিকেল ৪ টার দিকে ক্ষুদ্ধ শত শত শিক্ষার্থী জড়ো হয়ে জেলা শহরের শান্তিমোড় থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বাতেন খাঁর মোড়, বড় ইন্দারা মোড়, ওয়ালটন মোড়, কলেজ মোড়, প্রেসক্লাব মোড় হয়ে বিশ্ব রোড মোড়ে গিয়ে মিছিলটি শেষ হয়। শিক্ষার্থীদের সাথে অভিভাবকরাও বিক্ষোভ মিছিলে অংশ নেন। এসময় বিভিন্ন শ্লোগান দেয় শিক্ষার্থীরা।
স্নোগানে স্নোগানে মুখরিত হয়ে উঠে শহর। তবে পুলিশ ধৈর্যসহকারে শিক্ষার্থীদের মিছিলে নিরাপত্তা নিশ্চিত করে। বিশ্ব রোড মোড় অবরোধ করে বসে পড়ে আন্দোলনকারীরা। সরকারের পদত্যাগের একদফা দাবীতে দেয়াল লিখন ও রাস্তায় বিভিন্ন স্নোগান লিখতে দেখা যায় একদল আন্দোলনকারীকে।
সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্যরা। ২ ঘন্টাব্যাপী চলে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ। পুলিশ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচী পালনের জন্য নানাভাবে বোঝানোর চেষ্টা করে।
এসময় বিক্ষুব্ধ কয়েকজন শিক্ষার্থীকে একটি চিকিৎসকের গাড়ি ভাংচুরের চেষ্টা করতে দেখা যায়। অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
মিছিল শেষে কানসাট গোপালনগর মোড়ে গিয়ে আন্দোলনকারীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। জেলার ২ স্থানে রাস্তা অবরোধের কারনে চাঁপাই-সোনামসজিদ মহাসড়কে আটকা পড়ে সোনামসজিদ থেকে ছেড়ে আসা বিভিন্ন পণ্যবাহি ট্রাক ও বিভিন্ন যানবহন। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে কর্মসূচী শেষ করলে যানচলাচল স্বাভাবিক হয়।
এদিকে, উপস্থিত হওয়া শিক্ষার্থী, অভিভাবক সকলেই শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন করে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ধৈর্যসহকারে কর্মসূচী চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল পদক্ষেপ গ্রহণ করেন। গত কয়েকদিন থেকে শিক্ষার্থীদের কর্মসুচী চললেও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
বিক্ষোভ মিছিল ও সমাবেশ চলাকালে নিরাপত্তা কাজে উপস্থিত ছিলেন সদর মডেল থানা পুলিশ, পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি।
এসময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.