২৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি: আদমদীঘিতে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ পরিবারের সর্বস্ব পুড়ে ভষ্মিভুত


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার প্রত্যন্ত গ্রামে পাঁচটি পরিবারের টিনের ছাউনির আধাপাকা বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ঘটেছে।
গতকাল বৃহস্পতিবার (০৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ১০ টায় উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের ছাতুয়া গূর্বপাড়ায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় ঘন্টা খানের পর রাতেই আদমদীঘি ও দুপচাঁচিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রন আনেন। এই অগ্নিকান্ডে ঘরের ভিতর রাখা ধান চাল সরিষা টাকা ও আসবাবপত্রসহ পাঁচ পরিবারের সর্বস্ব পুড়ে প্রায় ২৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবার দাবী করেছেন।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ওই গ্রামের আব্দুল হালিম রেজাউল ইসলামসহ পরিবারের লোকজন জানায়, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে তারা রাতের খাবার পর ঘুমাতে যান। রাত সাড়ে ১০টার দিকে আব্দুল হালিমের আধাপাকা টিনের ছাউনি ঘরের তালার পাশ দিয়ে যাওয়া বৈদ্যুতিক তার থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুর্তেই আগুন তার বাড়ি ও পাশের রেজাউল ইসলাম, সেকেন্দার আলীম, নুর ইসলাম ও আব্দুল হান্নানের বাড়িতে ছড়িয়ে পড়ে।
স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের জন্য চেষ্টা করেও কোন ফল না হওয়ায় রাত ১২টা দিকে আদমদীঘি ও দুপচাঁচিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রন করলেও ততক্ষনে ওই ৫বাড়ির টিনের ছাউনি, ঘরে রাখা ধান, চাল, সরিষা, আসবাবপত্র সহ বেশ কিছু টাকা পুড়ে ও স্বর্ণালংকার হারিয়ে যায়।
আদমদীঘি ফায়ার সার্ভিস অফিসের লিডার রেজাউল করিম বিটিসি নিউজকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়, বসতি ঘন হওয়ার কারনে প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রন করা হয়েছে।
পরদিন আজ শুক্রবার (০৪ মার্চ) দুপুরে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায় ও কুন্দগ্রাম ইউপি চেয়ারম্যান শামিম উল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ্যদের সহায়তার আশ্বস দেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.