২৪ ঘন্টার আল্টিমেটাম \ সুষ্ঠু পরিবেশ না ফিরলে নির্বাচন বর্জনের হুশিয়ারী, চাঁপাইনবাবগঞ্জে নোঙর প্রতীক’র বিএনএম প্রার্থীর সংবাদ সম্মেলন-নির্বাচন নিয়ে নানা শঙ্কা

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের বিএনএম প্রার্থী (নোঙর প্রতীক) আলহাজ¦ মাওলানা আব্দুল মতিন সংবাদ সম্মেলন করেছেন।
বুধবার দুপুর সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ শহরের ফুড অফিস মোড়স্থ তাঁর নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি নৌকার প্রার্থী এবং নৌকা সমর্থকদের দ্বারা নোঙর প্রতিকের কর্মী সমর্থকদের উপর নির্যাতন, হুমকি, সমর্থকদের বাড়িতে ককটেল হামলাসহ নানা অভিযোগ করেন।
তিনি বলেন, বিষয়গুলো বার বার জেলা রিটার্নিং অফিসার ও পুলিশ সুপার এবং নির্বাচনী অনুসন্ধান কমিটিকে জানানো হলেও কোন কার্যকরী ব্যবস্থা না নেয়ার অভিযোগ তোলেন। আগামী ২৪ ঘন্টার সময় নির্ধারণ করে তিনি আশংকা করে বলেন, যদি নির্বাচনে শেষ পর্যন্ত নিরাপত্তা ও নিরপেক্ষতা না থাকে তাহলে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না থাকবেন সেটা আবারও সাংবাদিক সম্মেলন করে জানাবেন।
সংবাদ সম্মেলনে তিনি নৌকার প্রার্থী ও সমর্থকদের বিভিন্ন কর্মকান্ডের অভিযোগ তুলে ধরেন এবং এসবের প্রতিকার চান স্থানীয় প্রশাসনের কাছে। চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের বিএনএম মনোনীত প্রার্থী (নোঙর প্রতীক) আলহাজ¦ মাওলানা আব্দুল মতিন সংবাদ সম্মেলনে বলেন, আমার কর্মী-সমর্থকদের উপর হামলা, প্রাণনাশের হুমকী, নির্বাচনী প্রচার অফিসে অগ্নিসংযোগ, পোষ্টার ফেষ্টুন ছিঁড়ে ফেলা ও প্রচারণায় বাঁধা প্রদান করা হচ্ছে। এমন অভিযোগ তুলে আগামী ২৪ ঘন্টার মধ্যে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না ফিরলে নির্বাচন বর্জনের হুশিয়ারী দিয়েছেন তিনি।
এসময় তিনি আরও অভিযোগ করেন, নোঙর প্রতীকের কর্মী-সমর্থকদের নির্বাচনী প্রচারণা করতে বাধা দিচ্ছে নৌকার কর্মী-সমর্থকরা। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানিয়ে আব্দুল মতিন জানান, জেলার রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারকে বুধবার সকালে এসব বিষয়ে অভিযোগ দিয়েছি। তাঁরা নির্বাচনের পরিবেশ তৈরির আশ্বাস দিয়েছেন।
শেষ পর্যন্ত তা না হলে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিব কিনা সেটা ২৪ ঘন্টা পর আবারও সংবাদ সম্মেলন করে জানানো হবে। এসময় নোঙর প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও প্রার্থীর ছেলে মো: তানভির হাসান, আহবায়ক মোঃ মাসুদুর রহমান হিলটন ও কর্মী মোঃ আব্দুল ওয়াহাব উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.