২০২২ বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি খেলবে বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: আইসিসির নিয়ম অনুযায়ী, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে র‌্যাংকিং তালিকায় থাকা শীর্ষ আট দল আগামী ২০২২ সালে অনুষ্ঠেয় অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি অংশ নেবে।
কিন্তু এবার বিশ্বকাপে একটি ম্যাচও না জেতায় র‌্যাংকিংয়ে ৯ নম্বরে নেমে যায় বাংলাদেশ। এমতাবস্থায় শঙ্কা জাগে আবারও প্রথম রাউন্ড বা বাছাই পর্ব খেলার।
তবে সেই শঙ্কা দূর হয়েছে। ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের সুপার টুয়েলভে সরাসরি অংশ নেবে বাংলাদেশ।
আজ শনিবার (০৬ নভেম্বর) অনুষ্ঠিত অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগ পর্যন্ত সমীকরণ ছিল- সমান ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ে ৮ নম্বরে ওয়েস্ট ইন্ডিজ ও ৯ নম্বরে বাংলাদেশ। কিন্তু ম্যাচটি বিশাল ব্যবধানে হেরে গেছে ক্যারিবিয়ানরা। ফলে র‌্যাংকিংয়ে তাদের অবনমন হয়েছে। সেই সুযোগে টাইগাররা আটে উঠে গেছে।
এই মুহূর্তে র‌্যাংকিংয়ে ২৩২ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান ৮ম। আর ২২৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে নেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের সমান পয়েন্ট নিয়ে নবম স্থানে শ্রীলঙ্কা।
বিশ্বকাপে আর যে কয়টা ম্যাচ বাকি, তাতে বাংলাদেশের নিচে নামার সুযোগ নেই। বরং একধাপ উপরে উঠারও সুযোগ রয়েছে। কারণ, সাত নম্বরে থাকা আফগানিস্তানের পয়েন্ট ২৩৪। তাদের আরও একটি ম্যাচ বাকি আছে। সেটিতে যদি বড় ব্যাবধানে পরাজিত হয়, তাহলে আফগানদের পয়েন্ট হারানোর সম্ভবানা আছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.