১৮০ জন কর্মীকে কাজে ফিরিয়ে নেবার দাবীতে গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি: গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের দুইটি দাবির মধ্যে একটি দাবি সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে তার চাকরিতে পুনর্বহালের মধ্যে দিয়ে পূরণ হলো। তাই দ্বিতীয় দাবি ১৮০ জন কর্মীকে তাদের কাজ ফিরিয়ে দেওয়ার দাবিতে গতকাল দেশব্যাপী প্রেসক্লাবের সামনে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন মানব বন্ধন কর্মসূচি পালিত হয় ।
উল্লেখ্য যে, করোনা মহামারী পরিস্থিতির মধ্যে গ্রামীণফোন কর্তৃপক্ষ ১৮০ কর্মীকে তাদের কাজ করা থেকে বিরত রেখে উক্ত কাজ তৃতীয় পক্ষ ভেন্ডরদের অল্প শিক্ষিত ও অদক্ষ কর্মীদের হাতে ন্যাস্ত করে।
এরপর থেকেই গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মিয়া মাসুদ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই ১৮০ জন কর্মীকে কাজে ফিরিয়ে নেওয়ার দাবিতে গ্রামীণফোন ম্যানেজমেন্ট এর সাথে দফায় দফায় আলোচনা করে আসছিলো।
অথচ আলোচনা চলাকালীন সময়েই কর্মীছাটাই এর প্রধান বাধা মনে করে গ্রামীণফোন কর্তৃপক্ষ ২৭ অক্টোবর গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে সম্পূর্ণ অন্যায়ভাবে শ্রম আইনের কালো ২৬ ধারা ব্যাবহার করে চাকুরীচ্যুত করে।
গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন ২৮ অক্টোবর থেকে দুইটা দাবিতে আন্দোলন করে আসছে। প্রথম দাবি হলো মিয়া মাসুদ কে চাকরিতে পুনর্বহাল করা এবং দ্বিতীয় দাবি হলো ১৮০ জন কর্মীকে কাজে ফিরিয়ে নেয়া।
ধারাবাহিক দুর্বার আন্দোলন ও দেশব্যাপী জনমত গড়ে ওঠায় গ্রামীণফোন কর্তৃপক্ষ আন্দোলনরত নেতাকর্মীদের প্রথম দাবি অনুযায়ী গ্রামীণফোন এমপ্লয়ীজ ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মিয়া মাসুদকে চাকুরীচ্যুত করার আদেশ প্রত্যাহার করে তাঁকে স্বপদে পূনর্বহাল করেছে গত ২০ ডিসেম্বর। দ্বিতীয় দাবি এখনো আদায় হয়নি।
সুতরাং গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন ১৮০ জন কর্মীকেও যতক্ষণ কাজে ফিরিয়ে না নিচ্ছে ততক্ষণ গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন আন্দোলন চালিয়ে যাবে বলে অভিমত ব্যক্ত করেন ইউনিয়ন এর ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট জনাব ফজলুল হক।
মানববন্ধন থেকে মিয়া মোঃ সফিকুর রহমান মাসুদ কে চাকরিতে পুনর্বহার করার ক্ষেত্রে চলমান আন্দোলনে অংশগ্রহণকারী সমস্ত নেতাকর্মী এবং দেশের সমস্ত ইউনিয়ন ও সাংবাদিক ভাই বোন, সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ার সবাইকে ধন্যবাদ জানানো হয় ।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদসহ ইউনিয়নের অন্যান্য নেতা কর্মীরা ১৮০ জন কর্মীর কাজ ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান।
উক্ত মানববন্ধনে উপস্থিত বন্ধু সংগঠন বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি গোলাম মাহমুদ সোহাগ এই দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে গ্রামীণফোন কর্তৃপক্ষকে অতিসত্বর ১৮০ জনের কাজ ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান । পরিশেষে জিপিইইউ
থেকে জানানো হয় গ্রামীণফোন কর্তৃপক্ষ যদি এই ১৮০ জনকে পুনরায় কাজে ফিরিয়ে নেয়ার ক্ষেত্রে কালক্ষেপন করার চেষ্টা করে তাহলে আন্দোলন অতিশীঘ্রই তীব্র থেকে তীব্রতর আকার ধারণ করবে।
সংবাদ প্রেরক মিয়া মোঃ শফিকুর রহমান মাসুদ, সাধারণ সম্পাদক, গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.