১৬৩তম টিআরসি ব্যাচের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত

পিআইডি প্রতিবেদক: আজ সোমবার (২৪ ফেব্রুয়ারী) বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদায় ১৬৩তম ট্রেইনী রিক্রুট কনস্টেবল (টিআরসি)-২০১৯ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্টিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, পিএইচডি অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থীদের মাঝে পদক বিতরণ করেন।

প্রধান অতিথি বলেন, বড় মানুষ হওয়ার জন্য পদমর্যাদার কোন দরকার নেই, দরকার বড় মন। জীবন মানেই পরীক্ষা, যত বড় পরীক্ষা, তত বড় পুরস্কার। এই বাংলায় সবচেয়ে বড় পরীক্ষা দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামান। এ জন্যই তিনি বাংলাদেশের মহান ব্যক্তি। তিনি বলেন, মহাত্মাগান্ধী, জর্জ ওয়াশিংটন, নেলসন ম্যান্ডেলা প্রমুখ বড় পরীক্ষা দিয়েছিলেন বলেই আজ তাঁরা বিশে^ খ্যাতিমান ব্যক্তিত্ব অর্জন করেছেন।

তিনি আরো বলেন, মানুষের মাঝে রাগ, সেক্স ও লোভ এই তিনটি বোমা রয়েছে। এই বোমাগুলোর বিস্ফোরণ ঘটলেই মানুষ শেষ। বাংলাদেশের আজ আর্থ-সামাজিক উন্নয়ন ঘটছে এবং বিভিন্ন অপরাধের মাত্রা দিন দিন কমে আসছে । কিন্তু কমছে না নারীর শ্লীলতাহানি। মানুষের বড় রোগ হলো লোভ। এই লোভকে সংবরণ করতে পারলেই সে জীবনে সফলতা অর্জন করতে পারবে। এই তিনটি বোমার বিস্ফরণ যাতে না ঘটে সেদিকে খেয়াল রেখেই জীবন পরিচালিত করতে হবে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে সুপাররিনটেনডেন্ট ড. মো. আব্দুস সোবহান (বেসিক ট্রেইনিং), বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদার ভাইস প্রিন্সিপ্যাল মো. আব্দুল্লাহেল বাকী , পিপিএম, এনডিসি, অতিরিক্ত ডিআইজি লোকমান হাকিম (ট্রেইনিং) এবং অতিরিক্ত ডিআইজি মোকলেছুর রহমান (ট্রেইনিং) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.