১৫ দিনে ১০ সেতু ধসে পড়ায় ভারতে ১৬ প্রকৌশলীকে বরখাস্ত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মাত্র ১৫ দিনের ব্যবধানে ভারতে ১০ সেতু ধসে পড়ার ঘটনায় পানি সম্পদ বিভাগের ১৬ প্রকৌশলীকে বরখাস্ত করা হয়েছে। পানি সম্পদ বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিহার উন্নয়ন সচিব চৈতন্য প্রসাদ সাংবাদিকদের বলেন, বিষয়টি নিয়ে রাজ্য সরকার খুবই সতর্ক। তিনি আরও বলেন, সেতু ধসে পড়ার ঘটনায় যেসব ঠিকাদার জাড়িত তাদের খুঁজে বের করে জবাবদিহিতার আওতায় আনা হবে।
বৃহস্পতিবার (৪ জুলাই) বিহার রাজ্যের সারান জেলায় ১০তম সেতু ভেঙে পড়ার খবর পাওয়া যায়। গত ২৪ ঘণ্টার ব্যবধানে এ জেলায় তৃতীয় সেতু ধসে পড়ার ঘটনা ঘটে।
১০টি সেতু ধসে পড়ার এলাকাগুলোর মধ্যে রয়েছে- সিওয়ান, সারান, মধুবনি, আরারিয়া, পূর্ব চ্যামপারান এবং কৃষাণগঞ্জ জেলা।
উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরী বলেন, গত বুধবার মুখ্যমন্ত্রী নীতিশ কুমার একটি বৈঠকের আয়োজন করেন। এতে পুরাতন সেতু চিহ্নিত করে সেগুলো দ্রুত মেরামতের নির্দেশ দিয়েছেন তিনি।
এদিকে রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব অবশ্য অভিযোগ করেছেন, গত ১৮ জুন থেকে বিহারে ১২টি সেতু ভেঙে গেছে। তিনি আরও অভিযোগ করেন, গত ১৮ জুন থেকে বিহারে ১২টি সেতু ভেঙে পড়ার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী নীতিশ কুমার একেবারেই নীরব। দুর্নীতিমুক্ত সরকার এবং জনবান্ধন সরকারের এবার কী হলো প্রশ্ন রাখেন তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.