১৫ এপ্রিল রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করায় রাজশাহীবাসীর প্রতি ধন্যবাদ

 

প্রেস বিজ্ঞপ্তি: গত ১৫ এপ্রিল রাজশাহী বিভাগীয় সমাবেশ সফল করায় নেতাকর্মী, সাধারণ বিএনপি সমর্থক ও ভোটার, ইলেক্ট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন পোর্টাল সাংবাদিক ও সম্পাদক মন্ডলী এবং সাহেব বাজার সহ ভূবনমোহন পার্ক সংলগ্ন এবং আশেপাশের ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদেবদক হোসেন বুলবুল, ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ সম্পাদক মহানরগর বিএনটি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।
বিবৃতিতে মিজানুর রহামন মিনু বলেন, বিএনপি চেয়ারপার্সন, গণতন্ত্রের মানষকন্যা, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার দিন থেকে প্রতিনিয়ত মালোপাড়া বিএনপি কার্যালয়ে সামনে নানা ধরনের কর্মসূচী পালন করেছেন। এই সকল কর্মসূচী পালনের সময়ের মালোপাড়া হার্ডওয়ারের দোকানগুলো বন্ধ থাকত। এতে করে ঐ সকল ব্যবসায়ীরা অনেক ক্ষতির সম্মুখিন হয়েছে। কিন্তু অন্যস্থানে সভা সমাবেশ করতে না দেওয়ার বাধ্য হয়ে তারা এখানে সমাবেশ করেছেন। এছাড়াও বিভাগীয় সমাবেশের দিন গণকপাড়া, সাহেব বাজার, মালোপাড়া, স্বর্ণপট্টি, সমবায় মার্কেট সহ আশে পাশের সকল ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ ছিলো। ব্যবসায়ীদের এমন ত্যাগ ও সমাবেশ সফল করতে এবং বেগম জিয়ার মুক্তি ও বর্তমান ফ্যাসিস্ট ও অনির্বাচিত সরকারের প্রধানমন্ত্রীর পতনের আন্দোলনে একাত্ব প্রকাশ করায় তাদের ধন্যবাদ ও স্বাগত জানান মিনু।
বিএনপি নেতা মিলন বলেন, বর্তমান সরকারের নির্যাতন, খুন, গুম, মিথ্যা মামলা ও সাজা এবং দ্রব্যমূল্যের লাগাম হীন উর্ধ্বোগতি এবং সীমাহীন দুর্নীতির প্রতিবাদে বাংলাদেশের মানুষ প্রতিবাদ মূখর হয়েছে। আর এই অন্যায় ও অত্যাচারের কারনে মানুষ বর্তমান সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। এরই প্রতিফলন দেখিয়েছে রাজশাহী বিভাগ এবং রাজশাহীবাসী। ব্যবসায়ীরাও অনেক ধর্য্য ধারণ করেছেন। তাদের ব্যবসার ক্ষতি হলেও কখনো অসহযোগিতা করেন নাই। ব্যবসায়ীদের এই সহযোগিতা এবং বিভাগীয় সমাবেশ জনসমুদ্রে পরিণত করায় তিনি সকলকে ধন্যবাদ জানান। সেইসাথে বেগম জিয়ার মুক্তি ও হাসিনা সরকারের পতন এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে আগামীতে আন্দোলনে সক্রিয় অংশগ্রহন করার জন্য আহবান জানান মিলন।

মহানগর বিএনপি’র সভাপতি ও মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, অনেক বাধা বিপত্তি অত্রিক্রম করে

১৫এপ্রিল বিভাগীয় সমাবেশ সফল করায় রাজশাহী বিভাগীয় নেতাকর্মী ও সমর্থকদের ধন্যবাদ জানান। সেইসাথে রাজশাহীবাসী সহ শহরের সকল ব্যবসায়ীকে ক্ষতি স্বীকার বিএনপি’র সমাবেশে একাত্বতা প্রকাশ করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে সহযোগিতা করায় আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, রাজশাহী বিভাগীয় সমাবেশ করার জন্য ঐতিহাসিক মাদ্রাসা মাঠ চাওয়া হলেও রাজনৈতিক কারনে পুলিশ বিভাগ অত্র মাঠ না দিয়ে ছোট স্থান ভূবনমোহন পার্ক দেন। এই ভুবনমোহন পার্ক দেওয়ার কারনে শহরে যানজোটের সৃষ্টি হয়। দুইবার তারিখ পরিবর্তন করেও বিএনপিকে ঐতিহাসিক মাঠ দেওয়া হয়নাই। বর্তমান সরকারের নেতারা ভেবেছিলেন খালেদা জিয়া ছাড়া বিএনপি সফল সমাবেশ করতে পারবেনা। কিন্তু তাদের সকল ধারনা মিথ্যা করে সমাবেশে জনগণের ঢল নামে এবং রাজশাহী জনসমুদ্রে পরিণত হয়।

এই সমাবেশ করায় রাজশাহী সহ রাজশাহী বিভাগের সকল জেলা, থানা, উপজেলা, পৌরসভা, মহানগর ও ওয়ার্ড পর্যায়ের নেতারা উজ্জিবিত হয়েছে। অনেকদিন পর কেন্দ্রীয় নেতাদের পাশে নেতাকর্মীদের মধ্যে প্রাণের সঞ্চার জেগেছে। প্রাণহীন বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং বিএনপি সমর্থক ও সাধারণ জনগণ প্রাণ ফিরে পেয়েছে বলে তিনি উল্লেখ করেন। প্রতিটি চায়ের দোকানে, পাড়া মহল্লায় এবং শুধিজন ও সাধারণ জনগণের মধ্যে সমাবেশকে ঘিরে আলোচনা ঝড় উঠেছে। বিএনপি’র প্রতি জনগণের এই সমর্থন এবং সকল প্রকার পুলিশি বাধা এবং গ্রেফতারের ভয় না করে সমাবেশ সফল এবং নেতাকর্মীদের উজ্জিবিত হওয়ায় আগামী সিটি কর্পোরেশন নির্বাচন ও সংসদ নির্বাচনে তারা জয়লাভ করে সরকার গঠন করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন। সেইসাথে বেগম জিয়ার মুক্তি এবং অবৈধ এই সরকারের পতনের আন্দোলন এখন সময়ের ব্যাপার মাত্র বলে উল্লেখ করেন বুলবুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.