১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে সংঘর্ষের ঘটনায় জলঢাকায় আ’লীগের সভাপতি-সম্পাদক ও সাবেক এমপিসহ  সহস্রাধিক আসামী ॥ গ্রেফতার-৫

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে নীলফামারীর জলঢাকায় আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা একটিসহ তিনটি মামলা দায়ের হয়েছে। এতে উপজেলা আ’লীগের সভাপতি আনছার আলী মিন্টু,সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল,সাবেক এমপি অধ্যাপক গোলাম মোস্তফাসহ সহস্রাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় গত শুক্রবার গভীর রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন: মীরগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহবায়ক হেলালুজ্জামান হেলাল, যুবলীগ সদস্য হারুন-অর রশিদ রাসেল, বালাগ্রাম ইউনিয়ন আ’লীগ ওয়ার্ড সম্পাদক ইবনে নুর,ইন্দ্রোজিৎ রায়, ছাত্রলীগ কর্মী মিল্লাত হোসেন।

জানা যায়, গত ১৫ আগষ্ট শোক দিবসের কর্মসূচী চলাকে কেন্দ্র করে আ’লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ওই দিন রাতে উপজেলা আ’লীগ সভাপতি আনছার আলী মিন্টু বাদি হয়ে সাবেক এমপি অধ্যাপক গোলাম মোস্তফাসহ ৭০জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৫শত জনকে আসামি করে মামলা দায়ের করেন।

অপরদিকে একই দিনে পৌর আ’লীগ সভাপতি আশরাফ হোসেন বাদি হয়ে উপজেলা আ’লীগ সভাপতি আনছার আলী মিন্টু,সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেলকে প্রধান করে নামীয় ৬৩ ও অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে মামলা করেন। ১৫ আগষ্টের আ’লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় জলঢাকা থানার এসআই মামুন-অর রশিদ হামলার শিকার হন।

এ ঘটনায় এসআই আব্দুর রশিদ বাদি হয়ে ২০ জনের নাম উল্লেখ করে এবং আরো ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। এ বিষয়ে জলঢাকা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের উপজেলা আ’লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ৩ মামলায় এ যাবত গ্রেফতার হয়েছে ৫ জন।

বাকীদের গ্রেফতারের বিষয়ে পুলিশ অভিযান চালাচ্ছে। উল্লেখ্য জলঢাকায় জাতীয় শোক দিবসের কর্মসূচীকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এতে জলঢাকা থানার উপ-পরিদর্শক মামুন, কনষ্টেবল মেহেদী হাসান, রুবেল আহত হয়।

পুলিশের উপ-পরিদর্শক মামুন ও শাহেনুর রহমান নামে এক পথচারী আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আর অন্যান্যরা জলঢাকা উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্যসহ প্রায়-২২ জন আহত হয়েছে বলে জানা যায়। গত বৃহস্পতিবার ১৫ আগষ্ট দুপুর ও বিকালে দু’দফায় জলঢাকা পৌরশহরে বঙ্গবন্ধু চত্ত্বর এলাকায় ঘটনাটি ঘটে।

এ ঘটনায় পুলিশ ১৩ রাউন্ড টিয়ার শেল ও ১৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.