১৪ দিনের কোয়ারেন্টিন ভঙ্গ করায় বেলজিয়ামের রাজপুত্রের জরিমানা

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ১৪ দিনের কোয়ারেন্টাইন আইন ভঙ্গ করে পার্টি করায় বেলজিয়ামের রাজা ফিলিপের ভাতিজা রাজপুত্র জোয়াকিমকে ১০ হাজার ৪০০ ইউরো তথা বাংলাদেশী ১০ লক্ষ ২ হাজার ৫৯ টাকা জরিমানা করেছে স্পেন।

স্পেনে করডোবা রাজ্য সরকার এ জরিমানা করছে বলে ইউরোপা প্রেস ও এল পায়াসের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে আনাদুলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়েছে, এই জরিমানার বিরুদ্ধে আপিল করার জন্য ১৫ দিনের সময় পাবেন রাজপুত্র জোয়াকিম। তবে দ্রুত জরিমানা পরিশোধ করলে পাবেন ৫০ শতাংশ ছাড়।

অবশ্য জরিমানা মেনে নিয়ে ক্ষমা চেয়েছেন রাজপুত্র। তিনি বলেছেন, ‘এমন কঠিন সময়ে আমি আইন ভাঙতে চাইনি। অসম্মান করতে চাইনি কাউকে। আমি যেটা করেছি সেটার জন্য অত্যন্ত অনুতপ্ত। পাশাপাশি আমাকে করা জরিমানার বিষয়টিও মেনে নিচ্ছি।’

গত ২৪ মে ইন্টার্নশিপের উদ্দেশে বেলজিয়াম থেকে স্পেনে যান জোয়াকিম। নিয়ম অনুযায়ী, তার ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা উচিত ছিল। কিন্তু তিনি সেটা না করে দ্রুতগতির ট্রেন ধরে কর্ডোবা রাজ্যে যান। সেখানে গিয়ে যোগ দেন ২৭ জনের একটি পার্টিতে।

বেলজিয়ামের ২৮ বছর বয়সী এই রাজপুত্র ৩০ মে করোনা আক্রান্ত হন। তখন পুলিশ হন্নে হয়ে খুঁজতে শুরু করে বাকি ২৬ জনকে। পরে ভিডিও ফুটেজ দেখে বাকিদের খুঁজে বের করা হয়েছে। তাদেরও জরিমানা করেছে। পরে পাঠানো হয়েছে কোয়ারেন্টিনে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.