১১.৬ ডিগ্রিতে নামল লালমনিরহাটের তাপমাত্রা

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারে ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার এ তথ্য নিশ্চিত করেন।
স্থানীয়রা জানান, হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় লালমনিহাটের জনজীবন বিপর্যয় হয়ে পড়েছে। এতে বিপাকে পড়েছেন শিশু-বৃদ্ধসহ নিম্ন আয়ের মানুষ। গত তিনদিন ধরে ঘন কুয়াশায় ঢাকা পড়ছে পুরো এলাকা। মহাসড়কে হেডলার জ্বালিয়ে ধীর গতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে।
দিনের বেলায় সহসা সূর্যের দেখা না মেলায় তীব্র শীতে ভোগান্তি বেড়েছে জনজীবনে। বিশেষ করে সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশায় ঢেকে যাচ্ছে রাস্তা-ঘাট, লোকালয়। সেই সঙ্গে হিমেল বাতাসে জবুথবু অবস্থা মানুষের। কাজকর্ম ব্যাহত হচ্ছে নিম্ন আয়ের লোকজনের। রাতে বৃষ্টির মত ঝড়ছে কুয়াশা। হাড় কাঁপানো ঠান্ডায় দুর্ভোগে পড়েছে বয়স্ক ও শিশুরা।
তিস্তার প্রত্যন্ত চরের চিনাতুলি গ্রামের নুরুন্নবী বলেন, ঠান্ডায় আলুর ক্ষেতে পানি দিতে পারছি না। অথচ পানি দেওয়া জরুরি হয়ে পড়েছে।
ট্রাক ড্রাইভার সবুজ মিয়া বিটিসি নিউজকে বলেন, ঘন কুয়াশায় কারনে রাতে গাড়ি চালানো যাচ্ছে না, এমনকি দিনের বেলায়ও হেডলাইট জ্বালিয়ে ধিরে চালাচ্ছি।
লালমনিরহাট জেলা শহরের রিকশাচালক আফছার বিটিসি নিউজকে বলেন, রিকশার হাতলে হাত রাখা যায় না, হাত-পা নিঃস্তেজ হয়ে যায়। খুব কষ্টে একবেলা রিকশা চালাচ্ছি।
সুবল চন্দ্র বিটিসি নিউজকে জানান, বুধবার সকাল ৯ টা পর্যন্ত লালমনিরহাট ও এর আশেপাশের এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দুই একদিনে এই তাপমাত্রা আরও কমে দশ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামার সম্ভাবনা রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.