১১ দিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা প্রতিনিধি:  জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১১ দিনের সফর শেষে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (৮ জুন) সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেকে স্বাগত জানান, মন্ত্রিসভার সদস্যসহ উর্ধ্বতন সামরিক, বেসামরিক কর্মকর্তারা। সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবাযদুল কাদেরসহ দলের শীর্ষ নেতারা।

এছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারাও তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এ সময় প্রধানমন্ত্রী নেতা-কর্মীদের খোঁজ খবর নেন। প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ মে জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

সেখানে তিনি ৪ দিন অবস্থান করেন। ওই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের উপস্থিতিতে ২১ হাজার কোটি টাকার ঋণচুক্তি স্বাক্ষর হয়।

জাপান থেকে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে ৩ দিনের সফরে সৌদি আরব যান।

ওআইসি সম্মেলন শেষে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরাহ পালন করেন। সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ জুন ফিনল্যান্ড যান। ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক ছাড়াও ফিনল্যান্ড আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন দেশ সফর নিয়ে আগামীকাল রবিবার বিকেল ৫টায় গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.