১১ দফা দাবিতে রাজশাহী পাটকলের শ্রমিক-কর্মচারীদের উৎপাদন বন্ধ, ধর্মঘট পালন

নিজস্ব প্রতিবেদক: বকেয়া মজুরি পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারীর সিদ্ধান্ত বাতিল ও অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকা প্রদানসহ ১১ দফা দাবিতে রাজশাহী পাটকলের শ্রমিক-কর্মচারীরা উৎপাদন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার (০৩ ডিসেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট আগামীকাল বুধবার ভোর ৬টা পর্যন্ত চলবে। সকাল থেকে পাটকলের উৎপাদন বন্ধ রেখে অলস সময় কাটাচ্ছেন শ্রমিকরা। তবে বিকেল ৪টায় তারা মিল গেটে সমাবেশ করবে।

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, মজুরি কমিশন কার্যকর ও প্রতি সপ্তাহের মজুরি প্রতি সপ্তাহে দেওয়াসহ ১১ দফা দাবিতে গত ১৭ নভেম্বর ৬ দিনের কর্মসূচির ঘোষণা দেয় রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ।

রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান বিটিসি নিউজকে জানান, পাটকল শ্রমিকদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। মজুরি ও বেতন না পেয়ে সংসার চালাতে পারছে না তারা। শ্রমিকদের ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে।

এছাড়া কর্মকর্তা-কর্মচারীর দুই থেকে চার মাসের বেতন বকেয়া। বার বার আশ্বাস দেওয়ার পরও বিজেএমসি পাটকল শ্রমিকদের মজুরি কমিশন কার্যকর করেনি। ফলে বাধ্য হয়ে কর্মসূচি পালন করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.