১১টি সোনার বারসহ যুবক আটক

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা থেকে ১১টি সোনার বারসহ একজনকে আটক করেছে বিজিবি। শনিবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার দর্শনার সুলতানপুর সীমান্ত থেকে তাকে আটক করা হয়।
আটক তরিকুল ইসলাম (৩২) দর্শনা থানার পারকৃষ্ণপুর গ্রামের বাসিন্দা।
চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, দর্শনা থানার সুলতানপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনা চোরাচালান হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সীমান্ত পিলার ৭৮/৬-আর থেকে আনুমানিক ৬০০ গজ বাংলাদেশের ভেতরে ঝাঝাডাঙ্গা গ্রামের পাকা রাস্তার পাশে অবস্থান নেয়। সকাল সাড়ে ১০টার দিকে ওই যুবককে পায়ে হেঁটে ঝাঝাডাঙ্গা গ্রামের মধ্য দিয়ে সীমান্তের দিকে যেতে দেখলে বিজিবির টহলদল তাকে চ্যালেঞ্জ করে। এ সময় ওই যুবক দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল দুই ভাগে বিভক্ত হয়ে তাকে ধাওয়া করে আটক করে। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে তার কাছে চোরাচালানী পণ্য নেই বলে জানায়।
পরে বিজির দল তরিকুল ইসলামের দেহ তল্লাশি করে কোমরে লুঙ্গির ভাজে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছোট-বড় ১১টি সোনার বার (৮১৬ গ্রাম) এবং একটি মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়। আটক করা সোনার বারের বাজার মূল্য আনুমানিক ৭০ লাখ টাকা।
তিনি আরও জানান, এ ঘটনায় বিজিবির নায়েক রবিউল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা করেন। আটক যুবকক দর্শনা থানায় হস্তান্তর এবং সোনার বারগুলো ট্রেজারী অফিসে জমা দেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.