১০ উইকেটের বিশাল ব্যবধানে হারল আফগানিস্তান

বিটিসি স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের মতো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে আধিপত্য বিস্তার করতে পারেনি এশিয়ার উঠতি দল আফগানিস্তান। আবুধাবি টেস্টের প্রথম ইনিংসে ১৩১ রানে অলআউট হওয়া দলটি দ্বিতীয় ইনিংসে ১১৯ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ৬ রানে হারায় ২ উইকেট।
এমন বিপর্যয়ের পর ওপেনার ইব্রাহিম জাদরানের দায়িত্বশীলতায় একপর্যায়ে ৭ উইকেটে ১২৯ রানে ছিল আফগানিস্তান। এরপর মাত্র ৬ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ১৩৫ রানে ইনিংস গুটায় আসগর আফগানরা।
ইনিংসের শুরুতে ৬ রানে ২ উইকেট আর শেষদিকে ৬ রানে ৩ উইকেট। শুরু আর শেষের মিলেই ১২ রানে নেই আফগানদের ৫ উইকেট।
এই বিপর্যয় শত চেষ্টা করেও এড়াতে পারেননি দুর্দান্ত ব্যাটিং করে যাওয়ায় ওপেনার ইব্রাহিম জাদরান। তার ৭৬ রানের সুবাদে ইনিংস পরাজয়ের শঙ্কা এড়িয়ে ১৬ রানের লিড পাওয়া আফগানিস্তান হেরে যায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে।
প্রথম ইনিংসে অধিনায়ক শেন উইলিয়ামসের সেঞ্চুরিতে ২৫০ রান করা জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে টার্গেট দাঁড়ায় মাত্র ১৭ রান। মামুলি এ স্কোর তাড়ায় বুধবার মাত্র ৩.২ ওভার ব্যাটিং করে কোনো উইকেট না হারিয়ে কাঙ্ক্ষিত জয় নিশ্চিত করে দুই টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে যায় জিম্বাবুয়ে।
সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ১৩১/১০ (আফসার জাজাই ৩৭, ইব্রাহিম জাদরান ৩১, মুজারাবানি ৪/৪৮, ভিক্টর নাচুই ৩/৩৪)। এবং দ্বিতীয় ইনিংস: ১৩৫/১০ (ইব্রাহিম জাদরান ৭৬, আমির হামজা ২১, আসগর আফগান ১৪, ত্রিপানো ৩/২৩, নাচুই ৩/৩০)।
জিম্বাবুয়ে: ২৫০/১০ (শেন উইলিয়ামস ১০৫, রাগিস চাকাভা ৪৪, সিকান্দার রাজা ৪৩, আমির হামজা ৬/৭৫)। এবং দ্বিতীয় ইনিংস: ১৭/০ (কেভিন কাসুজা ১১, প্রিন্স মাসবুরা ৫*)।
ফল: জিম্বাবুয়ে ১০ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: শেন উইলিয়ামস (জিম্বাবুয়ে)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.