হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে

বিটিসি নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ব্যবস্থাপনা ও বাজেট অফিসের পরিচালক মিক মুলভানেকে হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ বা দপ্তর প্রধান হিসেবে নিয়োগ দিয়েছেন। চলতি বছরের শেষ দিকে জেনারেল জন কেলি ওই পদ ছেড়ে যাওয়ার পর তার স্থলাভিষিক্ত হবেন ৫১ বছর বয়সী মুলভানে। খবর বিবিসির।

প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইট বার্তায় কেলিকে একজন ‘মহান দেশপ্রেমিক’ উল্লেখ করে বলেন, তিনি সুনামের সঙ্গে দেশের সেবা করেছেন।

তবে চলতি বছরের শুরুর দিকে, তিনি ট্রাম্পকে একজন ‘বোকা’ বলেননি বলে অস্বীকার করতে বাধ্য হন।

বর্ষীয়ান অনুসন্ধানী সাংবাদিক বব উডওয়ার্ড তার এক বইয়ে এই বিষয়টি তুলে ধরার পর ওই ধরনের স্বীকারোক্তির ব্যাপারে অস্বীকার করেন কেলি।

বইয়ের বর্ণনা অনুযায়ী জেনারেল কেলি প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষেত্রে বেশ কয়েকবার এ ধরনের শব্দ ব্যবহার করেছেন। এছাড়া ‘তাকে (ডোনাল্ড ট্রাম্প) কিছু বোঝানো অর্থহীন’ বলেও মন্তব্য করেছেন বলে তার বইয়ে দাবি করেন উডওয়ার্ড।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মুলভানে ‘প্রশাসনে থাকাবস্থায় দারুণ কাজ করেছেন।’ ট্রাম্প এক টুইট বার্তায় লিখেন, আমেরিকাকে আবারও শ্রেষ্ঠ করার লক্ষ্যে এই নতুন ভূমিকায় আমি তার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।

গতকাল শুক্রবারের এই ঘোষণার মধ্য দিয়ে ওয়াশিংটনের সবচেয়ে সম্মানজনক চাকরি হোয়াইট হাউজের নতুন চিফ অব স্টাফ কে হচ্ছেন তা নিয়ে জল্পনা-কল্পনার অবসান হলো।

নীতির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মার্কিন প্রেসিডেন্ট নিলেও, চিফ অব স্টাফের অনেক আনুষ্ঠানিক ক্ষমতা এবং প্রভাব রয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.